বিস্কুটের বৈয়াম থেকে ইয়াবা উদ্ধার, চট্টগ্রামে আটক ৩

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি, ২০২৪ at ১:১৯ অপরাহ্ণ

বিস্কুটের বৈয়ামে বিশেষ কৌশলে বিস্কুটের সাথে মিশানো অবস্থায় ও পৃথক অভিযান পরিচালনা করে ১২ হাজার ৩৫ পিচ ইয়াবা উদ্ধারসহ ৩ জনকে আটক করেছে র্যাব-৭, চট্টগ্রাম।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে র্যা ব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠনো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল বুধবার ফেনী জেলার বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আকটকৃতরা হলো, চট্টগ্রামের পাহাড়তলী এলাকার মৃত ইসমাইলের ছেলে মোহাম্মদ ইলিয়াছ (৩৩), কক্সবাজার জেলার মধ্যম কুতুবদিয়া পাড়ার মৃত আজগর আলীর ছেলে মোঃ আঃ রশিদ (৫১) ও নরসিংদী জেলার রায়পুর থানাধীন হাসনাবাদ এলাবার নোয়াব ভূঁইয়ার ছেলে রাকিব ভূঁইয়া (৩৪)।

র্যা বের পাঠোনো বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোলস্থ ফেনী-সোনাগাজী রাস্তার মাথায় মাদকদ্রব্য ইয়াবাসহ গাড়িতে উঠার জন্য অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে প্রথমে দুইজনেকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৮ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৭ লক্ষ টাকা।

আরেকটি অভিযানে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শাহ আমানত সেতুর টোল প্লাজা সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশি শুরু করে।

এ সময় একজনকে আটক করা হয় এবং তার দেখানো মতে ব্যাগ থেকে ২টি বিস্কুটের প্লাস্টিকের বৈয়ামে বিশেষ কৌশলে বিস্কুটের সাথে মিশানো অবস্থায় ৩ হাজার ২৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র্যা ব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সুকৌশলে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেট বান্দরবান থেকে স্বল্পমূল্যে সংগ্রহ করে পরবর্তীতে ঢাকা, নরসিংদীসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রি করে আসছে।

উদ্ধারকৃত মাদক দ্রব্যের আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃতদের এবং উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ আইনগত ব্যবস্থা নিয়ে ফেনী মডেল থানায় এবং চট্টগ্রামের কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধপারিবারিক কলহের জেরে লোহাগাড়ায় গৃহবধূর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে ট্রাক খাদে, আহত ৩