বিপিএলের খেলোয়াড় নিলাম সম্পন্ন

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৪ নভেম্বর, ২০২২ at ১০:১৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের খেলোয়াড় নিলাম সম্পন্ন হয়েছে গতকাল। রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত এই নিলামে ন্যুনতম ১০ জন করে দেশি খেলোয়াড় নিয়েছে প্রতিটি দল। বিদেশি খেলোয়াড় নেওয়ার ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা রাখা হয়নি এবার। সব ফ্র্যাঞ্চাইজি দলে ভিড়িয়েছিল এক ঝাঁক বিদেশি খেলোয়াড়। ড্রাফটের পর সর্বোচ্চ ২৪ জন খেলোয়াড় দলে নিয়েছে ফরচুন বরিশাল। যাদের ১২ জন দেশি। সর্বনিম্ন ১৬ জন খেলোয়াড় রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কোয়াডে। দেশি ১১ জনের সঙ্গে ৫ জন বিদেশি নিয়েছে তারা।

এছাড়া খুলনা টাইগার্স দলে ১১ দেশির সঙ্গে রয়েছেন ৬ বিদেশি খেলোয়াড়। দেশি খেলোয়াড়দের মধ্যে লিটনকে দলে নিয়েছে তিনবারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট স্ট্রাইকার্স বেছে নিয়েছে মুশফিককে। মাহমুদউল্লাহকে নিয়েছে ফরচুন বরিশাল।

এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরীকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মোহাম্মদ মিঠুনকে ঢাকা ডমিনেটর্স, শেখ মেহেদি হাসানকে রংপুর রাইডার্স ও মোহাম্মদ সাইফ উদ্দিনকে নিয়েছে খুলনা টাইগার্স। এছাড়া দ্বিতীয় ডাকে দল পাওয়া সাতজন হলেন নাজমুল হোসেন শান্ত (সিলেট), হাসান মাহমুদ (রংপুর), ইয়াসির আলি চৌধুরি (খুলনা), মেহেদী হাসান মিরাজ (বরিশাল), শুভাগত হোম (চট্টগ্রাম), সৌম্য সরকার (ঢাকা) ও মোসাদ্দেক হোসেন (কুমিল্লা)।

বিদেশিদের মধ্যে ড্রাফট থেকে উন্মুক্ত চাঁদকে দলে টেনেছে চট্টগ্রাম। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়া এই ব্যাটসম্যান এর আগে ঢাকা প্রিমিয়ার লিগেও খেলেছেন। রংপুর নিয়েছে যুক্তরাষ্ট্রের ২৮ বছর বয়সী লেগ স্পিনার অ্যারন জোন্সকে। বিপিএল ইতিহাসের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডধারী আহমেদ শেহজাদ খেলবেন ঢাকা ডমিনেটর্সের হয়ে।

তবে এবারের বিপিএলের ড্রাফটে মুমিনুল ছাড়াও দল পাননি সুমন খান, সোহাগ গাজী, মোহাম্মদ আশরাফুল, জুনায়েদ সিদ্দিক। এর আগে এবারের বিপিএলের লগো উম্মোচন করা হয়। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এই লগো উম্মোচন করেন। এ সময় বিসিবির পরিচালক আকরাম খান, মনজুর আলম মঞ্জু, নাইমুর রহমান দুর্জয়, জালাল ইউনুচ সহ পরিচালকরা উপস্থিত ছিলেন।