বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

| সোমবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৪০ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল এবং নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি দিয়েছে বিএনপি। ভারত ও মিয়ানমার সীমান্তে নিহত বাংলাদেশিদের স্মরণে দোয়ার আয়োজনও করবে দলটি।

গতকাল রোববার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, আগামীকাল ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবেন তারা। ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে পালিত হবে একই কর্মসূচি। এছাড়া ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুমার নামাজের পর দেশের সব মসজিদে দোয়া করা হবে ভারত ও মিয়ানমার সীমান্তে দেশ দুটির সীমান্তরক্ষীদের ছোড়া গুলিতে নিহত বাংলাদেশিদের জন্য। খবর বিডিনিউজের।

রিজভী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীদের মুক্তি, ‘একতরফা’ নির্বাচন বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ‘এক দফা’ দাবিতে আমরা এই কর্মসূচি ঘোষণা করেছি। সারাদেশের সব নেতাকর্মীদের কাছে আমাদের অনুরোধসকল বাধা অতিক্রম করে আপনারা ১৩, ১৪,১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি বাস্তবায়ন করবেন।

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি সবশেষ গত ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের শুরুর দিন ঢাকাসহ সারাদেশে কালো পতাকা মিছিলে কর্মসূচি পালন করে। এর আগে গত বছরের ২৯ অক্টোবর থেকে ৭ জানুয়ারিতে ভোটের দিন পর্যন্ত দফায় দফায় হরতালঅবরোধ কর্মসূচি দেয় দলটি। সে সব কর্মসূচিতে নানা ধরনের নাশকতায় হতাহতের ঘটনা ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধজরিমানার ক্ষমতা ৭৫ হাজার টাকা থেকে বেড়ে তিন লাখ
পরবর্তী নিবন্ধবিএনপির কর্মসূচি অন্য কিছু নয়, পুরনো গাড়ি স্টার্ট দেওয়া : পররাষ্ট্রমন্ত্রী