বান্দরবান পৌরসভায় মেয়র নৌকার বেবী

কাউন্সিলর পদে আওয়ামী লীগ ৯, স্বতন্ত্র ৩

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ৭:৩৪ অপরাহ্ণ

বান্দরবান পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো নৌকা প্রতীকে বর্তমান মেয়র মো. ইসলাম বেবী মেয়র নির্বাচিত হয়েছেন। আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) ভোট শেষে গণনার পর রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বেসরকারিভাবে নৌকা প্রার্থীকে ৫ হাজার ২৮ ভোটে বিজয়ী ঘোষণা করেন।
আওয়ামী লীগ প্রার্থী মো. ইসলাম বেবী নৌকা প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৫৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে মো. জাবেদ রেজা পেয়েছেন ৪ হাজার ৫৩৩ ভোট, নারিকেল গাছ প্রতীকে মো. নাছির উদ্দিন পেয়েছেন ২ হাজার ১৪৭ ভোট, মোবাইল ফোন প্রতীকে বিধান লালা পেয়েছেন ৯৪৫ ভোট, লাঙ্গল প্রতীকে মো. শাহজাহান পেয়েছেন ১৩২ ভোট।
অপরদিকে, পৌরসভার নয়টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে ও সংরক্ষিত নারী আসনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের জয় জয়কার। আওয়ামী লীগ পেয়েছে ৯টি এবং স্বতন্ত্র প্রার্থী পেয়েছে ৩টি পদ। বিজয়ী প্রার্থীরা হচ্ছেন মো. নাছির উদ্দিন, মোহাম্মদ আলী, অজিত কান্তি দাস, মো. ওমর ফারুক, মংমংসো, সৌরভ দাস শেখর, মো. হারুন সরদার, কামরুল হাসান বাচ্চু, মো. সেলিম এবং সংরক্ষিত নারী আসনে দিপিকা রানী তঞ্চঙ্গা, এমেচিং, শাহানারা আকতার।
রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, নির্বাচন অবাদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। কোনো ধরনের সহিংসতা ও বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।
ভোটে মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মো. ইসলাম বেবী দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন
পরবর্তী নিবন্ধলেখক তৈরির আয়োজন “রাইটার্স গ্যারাজ”