ফুলে ফুলে ঢেকে গেছে চট্টগ্রাম শহীদ মিনার

আজাদী অনলাইন | রবিবার , ২১ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:২২ পূর্বাহ্ণ

মহান ভাষা আন্দোলনসহ মুক্তি সংগ্রামের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা মানুষের দেওয়া ফুলে ঢেকে গেছে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার। একুশের প্রথম প্রহরে জনতার সম্মিলনের ঢেউ ছিল ভোরের প্রভাত ফেরিতেও। খালি পায়ে ফুল হাতে বিভিন্ন স্থান থেকে আসা মানুষের মিছিল মিলেছে শহীদ মিনারে।

রোববার (২১ ফেব্রুয়ারি) ভোর থেকে আওয়ামী লীগ, বিএনপি, সিপিবি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি শহীদ মিনারে আসেন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ বিপুল সংখ্যক সাধারণ মানুষও।-বাংলানিউজ

হাতে বর্ণমালা, মুখে একুশের গান। অভিভাবকরা নিয়ে এসেছেন শিশুদের। সবার উদ্দেশ্য শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন। পুলিশের বাধাও আটকাতে পারেনি কাউকে। করোনা মহামারীর মধ্যে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে শহীদ মিনারে সংগঠন থেকে সর্বোচ্চ ৫ জনকে এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ দুইজনকে একসঙ্গে যেতে নির্দেশনা দেয় সিএমপি। কিন্তু জনতার ঢেউয়ের কাছে সব নিয়ম হয়েছে পরাস্ত।

এছাড়া শহীদ মিনার এলাকায় প্রবেশে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ব্যাগ ও সন্দেহজনক কিছু না নিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি একুশে ফেব্রুয়ারি ঘিরে নগরে যান চলাচল নিয়ন্ত্রণ বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষ না হওয়া পর্যন্ত লালদিঘীর পাড় সোনালী ব্যাংক, জহুর হকার্স মার্কেট, আমতল, তিনপুল ও বৌদ্ধ মন্দির থেকে শহীদ মিনার সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। সিনেমা প্যালেস সড়কের দিক থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে রাইফেল ক্লাব সড়ক হয়ে বের হয়ে আসতে হচ্ছে ভাষাপ্রেমীদের।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টয় করোনা আক্রান্ত ৩৭ জন
পরবর্তী নিবন্ধকরোনার ভ্যাকসিন নিলেন চট্টগ্রাম দরবারের পীর জাফর ছাদেক শাহ