ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ ও মানবিক : রাষ্ট্রদূত

| সোমবার , ৮ জুলাই, ২০২৪ at ১০:১৭ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক খুবই বন্ধুত্বপূর্ণ ও মানবিক উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদুত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, বাঙালিরা যেমন স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করেছে, ঠিক সেভাবেই নির্যাতিত ফিলিস্তিনিরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের জন্য বহুবছর ধরে সংগ্রাম করে যাচ্ছে।

গতকাল রোববার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ব্যাচেলর প্রোগ্রাম অটাম২০২৪ সেশনের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফিলিস্তিনের রাষ্ট্রদূত একথা বলেন। খবর বাসসের।

আইআইইউসি কর্তৃপক্ষ ৫০ জন নির্যাতিত ফিলিস্তিনি মেধাবী শিক্ষার্থীকে আবাসিক সুবিধাসহ বিনা বেতনে পড়ার সুযোগ দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রাষ্ট্রদুত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, এমন মানবিক সিদ্ধান্ত নেওয়ায় আইআইইউসি কর্তৃপক্ষের প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি আজ এই বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে আনন্দিত ও সম্মানিত বোধ করছি। আমি উপস্থিত নবীন শিক্ষার্থীদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

তিনি বলেন, বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের পাশে আছে। আমরা আইআইইউসি পরিবারও ফিলিস্তিনের পাশে আছি। আইআইইউসি কর্তৃপক্ষ ৫০ জন নির্যাতিত ফিলিস্তিনি মেধাবী শিক্ষার্থীকে আবাসিক সুবিধাসহ বিনা বেতনে পড়ার সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

. শোয়েব উদ্দিন মক্কী ও মুহাম্মদ মাহফুজুর রহমানের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড এডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খালেদ মাহমুদ, বিওটি সদস্য ও পারচেজ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, আইআইইউসি উপউপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মো, মাহি উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দিন হাফিজ, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, ফ্যাকাল্টি ডীন, ডিপার্টমেন্ট চেয়ারম্যানবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষককর্মকর্তাবৃন্দ। এরআগে রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শন ও বৃক্ষরোপণ করেন। আইআইইউসির ব্যাচেলর প্রোগ্রাম অটাম২০২৪ সেশনের ওরিয়েন্টেশন অনুষ্ঠানের মাধ্যমে ১৯৫০ জন নবীন শিক্ষার্থীকে বরণ করে নেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধকোটা আন্দোলন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে : কাদের
পরবর্তী নিবন্ধআবারও গবাদিপশু ধরা, অভিযানে রাঙামাটি পৌরসভা