প্রাথমিকের শিক্ষার্থীদের দুই হাজার টাকা ভাতা দেবে সরকার

জিরিতে মা সমাবেশে হুইপ সামশুল

পটিয়া প্রতিনিধি

বৃহস্পতিবার , ১৪ নভেম্বর, ২০১৯ at ৪:০৯ পূর্বাহ্ণ
13

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, প্রাথমিক বিদ্যালয়ে ভর্তিতে প্রতিজন শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে ভাতা দেবে সরকার। বর্তমানে উপবৃত্তি, বিনামূল্যে বইসহ বিভিন্ন সুযোগ সুবিধার পর সরকার শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। আগামী বছর থেকে শিক্ষার্থীরা এ সুযোগ পাবে। এর মাধ্যমে তারা নিজেদের পোষাক তৈরী ও টিফিনের টাকার জন্য আর চিন্তা করতে হবে না। তিনি আরো বলেন শিশুদের মানুষের মত মানুষ করতে মা’দের ভূমিকা অপরিসীম। তাদের সঠিকভাবে পড়ালেখার মাধ্যমে আগামীর জন্য যোগ্য, দেশপ্রেমিক ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে মা’দের সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
তিনি গত শনিবার পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের হাজী মীর আহমদ সওদাগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ আবদুস সালামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহমেদ, খুলশী ক্লাবের সভাপতি মুহাম্মদ সামসুল আলম, নজরুল ইসলাম, বদিউল আলম সওদাগর।
জিরি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম টিপুর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, মুক্তিযোদ্ধা ফজল আহমদ, ইউনিয়ন আ.লীগের সভাপতি আজিমুল হক, আ.লীগ নেতা মোহাম্মদ আলী পাশা, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাপসী বড়ুয়া, উপজেলা যুবলীগের আহবায়ক হাসান উল্লাহ চৌধুরী, যুগ্ম সম্পাদক মাষ্টার রিটন নাথ, হাসান মেম্বার, মো: শাহজাহান বাহাদুর, যুবলীগ নেতা শাহ্‌ আজিজ, মো: মহিউদ্দিন, জসিম উদ্দিন, জুলেখা বেগম, মো: আরমান, মো: তৌহিদ, মো: সাদ্দাম, মো: মিজান সিকদার।

x