প্রধানমন্ত্রীর সঙ্গে রওশন এরশাদের সাক্ষাৎ

| রবিবার , ২০ আগস্ট, ২০২৩ at ৫:৫৫ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। গতকাল শনিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে রওশন সাক্ষাৎ করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব কে এম শাখাওয়াত মুন।

তিনি বলেন, সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন এবং রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। দেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচন নিয়েও তারা আলোচনা করেন। খবর বিডিনিউজের।

সংসদীয় গণতন্ত্রে গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রী জাতীয় পার্টিকে ধন্যবাদ দেন বলে জানিয়েছেন উপপ্রেস সচিব শাখাওয়াত মুন। এছাড়া গণতন্ত্র ও সাংবিধানিক সরকারব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে বিরোধী দলগুলোর দায়িত্বশীল ভূমিকার বিষয়েও আলোচনা হয় বলে জানিয়েছেন তিনি।

২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ যে ‘মহাজোট’ গড়েছিল, তাতে এইচ এম এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টিও ছিল। এরপর ২০১৪ সালে বিএনপির বর্জনের মধ্যে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আলাদা নির্বাচন করে সংসদে প্রধান বিরোধী দলের আসনে বসে। আবার আওয়ামী লীগের সঙ্গে সরকারেও অংশ নেয় দলটি, এরশাদ নিজেও হন প্রধানমন্ত্রীর বিশেষ দূত। সবশেষ একাদশ সংসদ নির্বাচনে বিএনপি আসার পর সেই নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি করলেও দেড় শতাধিক আসনে প্রার্থী দিয়েছিল জাতীয় পার্টি। ২০১৯ সালে এরশাদ মারা যাওয়ার পর জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নেন তার ভাই জি এম কাদের। তবে তার সঙ্গে ভাবি রওশনের বিরোধ চলছে। জি এম কাদের আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন এককভাবে লড়ার ঘোষণা দিয়ে রেখেছেন। তবে রওশন এখনও এ বিষয়ে কিছু বলেননি।

পূর্ববর্তী নিবন্ধক্ষমতার জন্য বিশ্বের অন্য কোথাও জীবন্ত মানুষ পোড়ানো হয়নি : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধমশক নিধনে সাফল্য কোথায়