পাঁচ কর্মকর্তাকে একযোগে বদলি, তিন পদে নতুন নিয়োগ

চট্টগ্রাম শিক্ষাবোর্ড

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৬:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাঁচ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। একই সাথে তিন পদে প্রেষণে নতুন নিয়োগ দেয়া হয়েছে। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারিকৃত এক প্রজ্ঞাপনে বদলি-পদায়নের এ তথ্য জানানো হয়। উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমিন (সরকারি কলেজ-২) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলিকৃত কর্মকর্তাদের ১০ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। বদলিকৃতদের মাঝে শিক্ষাবোর্ডের উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. তাওয়ারিক আলমকে সরকারি হাজী এ বি কলেজে, উপ-কলেজ পরিদর্শক মোহাম্মদ হালিমকে নোয়াখালী সরকারি কলেজে, হিসাবরক্ষণ কর্মকর্তা আবুল কালাম মো. ইকবাল হোসেনকে রাজশাহী কলেজে, সহকারী সচিব মো. সাইফুদ্দিনকে গাছবাড়িয়া সরকারি কলেজে এবং অডিট অফিসার মৃনাল চন্দ্র নাথকে স্যার আশুতোষ সরকারি কলেজে বদলিপূর্বক পদায়ন করা হয়েছে।

বদলিকৃতদের মাঝে অডিট অফিসার মৃনাল চন্দ্র নাথ অধ্যাপক (হিসাব বিজ্ঞান) পদের হলেও মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে তাঁকে প্রভাষক উল্লেখ করা হয়েছে। এ নিয়ে জোর আলোচনা-সমালোচনা চলছে শিক্ষা ক্যাডারদের মাঝে।

জানতে চাইলে পাঁচ কর্মকর্তার বদলির আদেশ হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতার।

এদিকে, একই প্রজ্ঞাপনে শিক্ষা বোর্ডের তিনটি পদে নতুন করে তিনজনকে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) পদে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের সহযোগী অধ্যাপক (হিসাব বিজ্ঞান) মোহাম্মদ এমদাদ হোছাইন, উপ-কলেজ পরিদর্শক পদে বান্দরবান সরকারি কলেজের সহযোগী অধ্যাপক (অর্থনীতি) বিজয় ভৌমিক ও সহকারী সচিব পদে সরকারি হাজী এ বি কলেজের প্রভাষক (প্রাণিবিদ্যা) বিধান দত্ত নিয়োগ পেয়েছেন।