পর্ণসাইটে আপত্তিকর ভিডিও প্রকাশের হুমকি, ২ শিক্ষার্থী গ্রেফতার

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ৮ এপ্রিল, ২০২১ at ১২:৩৭ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যমে মা ও কলেজ শিক্ষার্থী মেয়ের আপত্তিকর ভিডিও প্রকাশ করার অভিযোগে দুই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট।
বুধবার (৭ এপ্রিল) সকালে প্রবর্তক সংঘের পাহাড়ে ও নন্দনকানন এলাকায় অভিযান চালিয়ে এ দু’জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো নগরীর কোতোয়ালি থানার কবি কাজী নজরুল ইসলাম রোডের সৈকত সেন শর্মা টিপু বাড়ির মৃত টিংকু সেন শর্মার ছেলে অভিষেক সেন শর্মা (১৯) এবং একই থানার মহিম হেরিটেজের সমর বড়ুয়ার ছেলে আদিত্য বড়ুয়া (১৮)। বাংলানিউজ
অভিষেক সেন শর্মা চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিবিএ শিক্ষার্থী। আদিত্য সেন্টপ্লাসিড স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির শিক্ষার্থী।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৯ মার্চ রাতে কলেজ শিক্ষার্থীর ফেসবুক ম্যাসেঞ্জারে এবং হোয়াটসঅ্যাপে বাসায় পোশাক পাল্টানোর ভিডিও পাঠায় অভিষেক। কলেজ ছাত্রী এবং তার মা অভিষেকের সঙ্গে যোগাযোগ করলে সে জানায়, এ ধরনের আরও ভিডিও সে বিভিন্নজনের ম্যাসেঞ্জারে পাঠিয়েছে। সেগুলো পর্ণসাইটে আপলোডের হুমকি দিয়ে সে ৯ হাজার টাকা দাবি করে কিন্তু টাকা না পাঠানোয় অভিষেক ক্ষিপ্ত হয়ে ওই ছাত্রীকে তার মায়েরও একই ধরনের কয়েকটি ভিডিও ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে পাঠায়।
এ ঘটনায় নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন ও কাউন্টার টেরোরিজম ইউনিটে অভিযোগ করেন ঐ কলেজ শিক্ষার্থীর মা।
সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন বলেন, “মা ও কলেজ শিক্ষার্থী মেয়েকে আপত্তিকর ভিডিও প্রকাশের দায়ে দুইজন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারি প্রবর্তক সংঘের পাহাড়ের প্রহরীর ছেলে এই আপত্তিকর ভিডিও করে অভিষেককে দিয়েছে। অভিষেক তার খালাতো ভাই আদিত্যকে দিয়েছে। আদিত্য ভিন্ন নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেগুলো কয়েকজন বন্ধুর ম্যাসেঞ্জারে দেয় এবং পর্ণসাইটে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করে। আটক দু’জনের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন-১২ এর বিভিন্ন ধারায় পাঁচলাইশ থানায় মামলা করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধআজ রাত ১১টা থেকে মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হতে পারে
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা