নিজের ঘর ভেঙে ভূমিহীনদের জন্য নির্মিত ঘর দখল

মহেশখালীতে এক ব্যক্তিকে কারাদণ্ড

মহেশখালী প্রতিনিধি | সোমবার , ৮ আগস্ট, ২০২২ at ৭:৪০ পূর্বাহ্ণ

মহেশখালীতে মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য সরকারিভাবে নির্মিত ঘর অবৈধভাবে দখলের অভিযোগে এক ব্যক্তিকে আটক করে ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নুরুল কাদের (৫০) নামে ওই ব্যক্তি এ ঘর দখলে নিতে নিজের ভালো ঘর ভেঙে দেন। তিনি উপজেলার শাপলাপুর ইউপির জামিরছড়ি গ্রামের মৃত ইউছুফের পুত্র। গতকাল ৭ আগস্ট দুপুরে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াসিন সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলামের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন।
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াছিন বিষয়টি নিশ্চিত করেছেন।
মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাশেদুল ইসলাম জানান, মহেশখালীতে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য ঘরগুলো নির্মাণ করা হয়েছে। শাপলাপুর পুঁইছড়ি এলাকার নুর কাদের তার বাড়ির পাশে নির্মিত এ সরকারি ঘর দখলে নিতে নিজের ঘর ভাঙচুর করে উক্ত ঘরে ঢুকে দখল করে নিয়েছেন। এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে প্রশাসনিক ভাবে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন জানান, শাপলাপুরে নুরুল কাদের নামে এক ব্যক্তি নিজের ১০-১২ লাখ টাকা দামের ঘর নিজেই ভেঙে তার বাড়ির পাশে নির্মিত মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য তৈরি করা ২টি ঘর অবৈধভাবে দখল করেছেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে তাকে উচ্ছেদ করা হয় এবং এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।