নগরীতে এসির কাজ করতে গিয়ে ১০ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু

আজাদী অনলাইন | শনিবার , ১৮ মে, ২০২৪ at ৬:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে এক‌টি বহুতল ভবনের ১০ তলা থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম জিহাদ (১৯)।

সে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানাধীননারান্দি চৌরাস্তা বাজার হাবু মাস্টার বাড়ি রোডের আবুল কাশেমের ছেলে। সে চট্টগ্রাম নগরীর হা‌লিশহর থানাধীন নয়াবাজার সবুজ বাগ কেন্দ্রীয় জামে মসজিদ কোয়ার্টার এলাকায় থাকতো।

শ‌নিবার (১৮ মে) থানা সূত্রে বিষয়টি নি‌শ্চিত করে বলা হয়, নগরীর পাথরঘাটা বান্ডেল রোড এলাকার ডোয়েল তালেব এপার্টমেন্ট নামের ভবন‌টির ১০ তলা পড়ে ঐ শ্রমিক আহত হলে পরে তাকে চট্টগ্রাম মে‌ডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চি‌কিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এই যুব‌ক।

‌নিহত যুবক এসি মেকা‌নিক। শুক্রবার (১৭ মে) রাত ৭ টার দিকে আরেকজন যুবকসহ তি‌নি এই ভবনের ১০ তলার এক‌টি ফ্ল্যাটে এ‌সির কাজ করতে এসেছিলেন। ঘটনার সময় অপর যুবক ছিলেন ভবনের ভিতরে। নিহত যুবক এ‌সির বা‌ইরের অংশ দেখার জন্য ১০ তলার ছাদে উঠলে সেখান থেকে পড়ে যান তি‌নি।

এপার্ট‌মেন্ট ক‌মি‌টির সতর্কীকরণ নো‌টিশ সূত্রে জানা গেছে, এপা‌র্টমেন্ট ক‌মি‌টির নির্দেশনা রয়েছে বিকাল ৫ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ভবন‌টির ছাদে কেউ উঠতে পারবে না। আর ভবন‌টির কোন ফ্ল্যাট মা‌লিক ফ্ল্যাটরে কোন কাজ করতে চাইলে তা ক‌মি‌টির কাছ থেকে লি‌খিত অনুম‌তি নিতে হবে।

কিন্তু ফ্ল্যাটরে এসির কাজ করার জন্য আগে ক‌মি‌টির কাছ থেকে কোনো অনুম‌তি নেননি ঐ ফ্ল্যাট মালিক। আর রাত্রে ফ্ল্যাটের কাজ করার জন্য ক‌মি‌টির অ‌ফিসকে অব‌হিত করেনি কেউ। অ‌ফিসকে জানানো ছাড়া রাতে ‌নিহত যুবককে দিয়ে এ‌সির কাজ ক‌রিয়েছে ঐ ফ্ল্যাট মা‌লিক।

বিষয়‌টি নি‌শ্চিত করে কোতোয়ালী থানা ওসি ওবা‌য়েদুল হক বলেন, ভবনের ১০ তলা থেকে পড়ে চি‌কিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ঐ যুবক। তার বা‌ড়ি কিশোরগঞ্জে। তার অ‌ভিভাব‌ককে খবর দেওয়া হয়েছে। তারা আসতেছে। লাশের ময়নাতদন্তের ব্যবস্থা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃ’ত্যু
পরবর্তী নিবন্ধবাকলিয়াতে নগদ টাকাসহ ৪ জুয়া‌ড়ি গ্রেফতার