ট্রেনটি এসে থামে বাসের খুব কাছেই, অল্পের জন্য রক্ষা

| বৃহস্পতিবার , ২৮ অক্টোবর, ২০২১ at ১০:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) স্টেশন থেকে নগরীর বটতলী স্টেশনের উদ্দেশে শাটল ট্রেন রওনা হয় বিকেল ৩টায়।

ভর্তি পরীক্ষার কারণে ট্রেনে ছিল শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়। শাটলের ভেতরে জায়গা না হওয়ায় ছাদেও ছিলেন অনেক শিক্ষার্থী।

শাটল ট্রেনটি আমান বাজার স্টেশনে থামার পর অক্সিজেন এলাকায় লেভেল ক্রসিংয়ে দেখা যায় রেললাইনের উপর আটকে আছে একটি বাস৷ লোকোমাস্টার ওমর ফারুক দূর থেকে বিষয়টি খেয়াল করতেই আস্তে আস্তে ট্রেনের গতি কমিয়ে ফেলেন। ট্রেনটি থামে বাসের খুব কাছাকাছি এসে। ফলে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পান ট্রেনে থাকা হাজারো শিক্ষার্থী। বাংলানিউজ

শাটল ট্রেনে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রহিম বলেন, “শাটল ট্রেনটি বিকেল ৩টায় চবি থেকে শহরের দিকে ছাড়ে। ফতেয়াবাদ ও আমান বাজার এলাকায় নির্দিষ্ট নিয়মে থামে। পরে বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে অক্সিজেন এলাকায় পৌঁছায় ট্রেনটি। কিন্তু হঠাৎ লেভেল ক্রসিংয়ের উপর থাকা একটি বাস অতিরিক্ত যানজটের কারণে কোনো দিকে যেতে পারছিল না। পরে ট্রেনচালক কোনোরকমে বাসের কাছে গিয়ে ট্রেনটি থামান।”

লোকোমাস্টার ওমর ফারুক বলেন, “দূর থেকে আমি গাড়িটি লক্ষ্য করি। পরে নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শাটল ট্রেনটি নিরাপদে থামাতে সক্ষম হই।”

তিনি বলেন, “এ সময় ট্রেনটি ঘণ্টায় ১০ কিলোমিটার বেগে চলছিল। রেললাইনের উপর বাস দেখতে পেয়ে ইমার্জেন্সি ব্রেক করে ট্রেনটি কোনোরকমে থামাতে সক্ষম হয়েছি। ট্রেনটি থামে ওই বাসটির একেবারে পাশে গিয়ে। যানজট স্বাভাবিক হওয়ার পর বাসটি রেললাইনের উপর থেকে চলে গেলে ১০ মিনিট পর ট্রেন নিয়ে চট্টগ্রাম স্টেশনে চলে আসি।”

অক্সিজেন ক্রসিংয়ের গেইটম্যান জানান, এখানে যে টেলিফোনটি আছে সেটি নষ্ট। তাই যানজটের বিষয়টি জানানোর সুযোগ নেই।

পূর্ববর্তী নিবন্ধডাকাতির প্রস্তুতিকালে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে আটক ৩
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা