জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করলেন নতুন চার উপদেষ্টা

| রবিবার , ১৮ আগস্ট, ২০২৪ at ৯:০৫ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরীসহ বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের নতুন চার উপদেষ্টা গতকাল সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাকি তিন উপদেষ্টা হলেন পরিকল্পনা ও শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ, প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত উপদেষ্টা আলী ইমাম মজুমদার এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, সড়ক পরিবহন ও সেতু এবং রেলপথ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান। খবর বাসস ও বাংলানিউজের।

শ্রদ্ধা নিবেদন শেষে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা আলী ইমাম মজুমদার বলেন, ১৯৫২ সাল থেকে ছাত্ররা আন্দোলন করে দেশের নতুন নতুন সূচনা ঘটিয়েছে। আমরা শুক্রবার নতুন চারজন উপদেষ্টা শপথ গ্রহণ করেছি। আমরা রোববার কাজে যোগদান করবো। আমাদের সামনে বড় একটি চ্যালেঞ্জ বাংলাদেশকে নতুন করে গড়ে তোলার।

তিনি আরও বলেন, আমরা এখানে আজকে এসেছিলাম আমাদের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে। ৫২ থেকে ছাত্ররা আন্দোলন করে দেশের নতুন নতুন সূচনা ঘটিয়েছে। এবারের আন্দোলন সব আন্দোলনকে ছাপিয়ে গেছে। আর সেজন্যই আমাদের সামনে এখন বাংলাদেশকে পুনঃনির্মাণের বড় একটি চ্যালেঞ্জ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের প্রথম পদক্ষেপ হবে দেশটাকে গতিশীল করা এবং জনগণের সঠিক সেবা নিশ্চিত করা।

এ সময় স্বরাষ্ট্র ও কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাংগীর আলম চৌধুরী বলেন, আমাদের প্রথম পদক্ষেপ হচ্ছে রাষ্ট্রের যে প্রশাসনযন্ত্র আছে সেগুলোকে গতিশীল করা। জনগণ যাতে সেবা নিতে, কল্যাণ করতে পারে সেজন্য চেষ্টা করা।

উপদেষ্টারা জাতীয় স্মৃতিসৌধে বিকেল ৫ টা ২০ মিনিটে প্রবেশ করেন। শহীদ বেদীতে সাড়ে ৫টার দিকে শ্রদ্ধা জানিয়ে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় সবাই একটি করে গাছের চারা রোপণ করেন। সব শেষে বিকেল ৫ টা ৪৫ মিনিটে তারা সৌধ প্রাঙ্গণ ছাড়েন।

পূর্ববর্তী নিবন্ধসমকালের দর্পণ
পরবর্তী নিবন্ধজাতীয়তাবাদী মৎস্যজীবী দলের শোকসভা