চট্টগ্রাম প্রেস ক্লাবে তিন দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ

| সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের নিয়ে প্রথম পর্বের তিন দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ গতকাল সমাপ্ত হয়েছে। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। ৩১ মে থেকে ২ জুন পর্যন্ত ৩ দিনব্যাপী চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআইবি’র ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী। বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

আরো বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও যোগাযোগ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ, পিআইবি’র সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার। প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকত, রফিকুল ইসলাম সেলিম, রেজা মুজাম্মেল প্রমুখ।

সভাপতির বক্তব্যে পিআইবি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী বলেন, প্রবীণনবীণ সব বয়সের সাংবাদিকরা অংশগ্রহণ করে এ প্রশিক্ষণ কোর্সকে সমৃদ্ধ ও অনুকরণীয় করেছেন। এখানে প্রশিক্ষাণার্থীর মধ্যে ৮০ বছর উর্ধ্ব বয়সের সাংবাদিক যেমন রয়েছে, তেমনি তরুণ বয়সী কর্মঠ ও সাহসী সাংবাদিকরাও অংশগ্রহণ করেছেন। যারা প্রশিক্ষণ গ্রহণ করেছেন তারা যাতে তাদের অর্জিত জ্ঞান পেশাগত কাজে লাগাতে পারেন, সেই চেষ্টাই করতে হবে। প্রশিক্ষণে ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়। উল্লেখ্য, আজ ৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত ৩ দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সকাল সাড়ে ৯ টা থেকে প্রেস ক্লাবের এস রহমান হলে শুরু হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআন্দরকিল্লা এলাকায় দক্ষিণ জেলা আ.লীগের বিশুদ্ধ পানি বিতরণ
পরবর্তী নিবন্ধশ্রুতিঅঙ্গনের নজরুল জয়ন্তী উদযাপন