চট্টগ্রামে নামতে না পেরে কক্সবাজারে ফ্লাইটের জরুরি অবতরণ

দুর্যোগপূর্ণ আবহাওয়া

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৭:৫৫ পূর্বাহ্ণ

কালবৈশাখি ঝড়সহ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে চট্টগ্রামে নামতে না পেরে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ইউএস বাংলার একটি ফ্লাইট।

গতকাল (সোমবার) বিকেল পৌনে ৫টার দিকে ইউএস বাংলার ফ্লাইটটি কক্সবাজারে জরুরি অবতরণ করে। তবে যাত্রীদের সকলেই নিরাপদ থাকার পাশাপাশি এয়ারক্রাফটেরও কোনো ক্ষতি হয়নি বলে ইউএস বাংলা সূত্র জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএস বাংলার কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম জানান, নির্ধারিত সময়ে ফ্লাইটটি উড়াল দেয় এবং নির্ধারিত সময়েই এটি চট্টগ্রামে অবতরণের কথা ছিল। তবে চট্টগ্রামে প্রতিকূল আবহাওয়ার কারণে ফ্লাইটটি কক্সবাজারে পাঠিয়ে দেয়া হয়। সেখানে এটি যথারীতি অবতরণ করে। এতে কোনো ধরণের সমস্যা হয়নি বলেও তিনি জানান। ইউএস বাংলা সূত্র জানিয়েছে, কলাকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গতকাল দুপুর ১২টা ৪০ মিনিটে ইউএস বাংলার বিএস ২০৪ নম্বর ফ্লাইটটি উড়াল দেয়, স্থানীয় সময় বেলা ২টা ২৫ মিনিটে ফ্লাইটটির চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দীর্ঘ সময় চেষ্টা করেও এটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি। পরে কঙবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে দিকে পাঠিয়ে দেয়া হয়। সেখানে এটি অবতরণ করে। রাত ৮টা নাগাদ ফ্লাইটটি যাত্রীদের নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে এবং এখানে যাত্রীদের নামিয়ে এবং ঢাকাগামী যাত্রী বোঝাই করে ফ্লাইটটি ঢাকা চলে যায়। ঝড়ের মৌসুমে এটি একটি স্বাভাবিক ঘটনা বলেও ইউএস বাংলা সূত্র মন্তব্য করেছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে বাজারে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধরাত পোহালেই প্রথম ধাপের ভোট