চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম হত্যায় আটক ৬ ডাকাত

অস্ত্র-গুলিসহ থানায় হস্তান্তর

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০৪ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় ডাকাত প্রতিরোধ অভিযানে গিয়ে ছুরিকাঘাতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যার ঘটনায় সরাসরি সম্পৃক্ত ৬ জনকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, কক্সবাজার জেলার চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে শহিদ হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩)। ২৪ সেপ্টেম্বর রাত আনুমানিক ৩টার দিকে চকরিয়া এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে শহীদ হন তিনি।

পরে ওই এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী ঘটনাস্থলে চিরুনি অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত ৬ জনকে আটক করা হয়।

এ সময় আটককৃতদের কাছ থেকে ২টি দেশিয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃতদের মধ্যে ৪ জন প্রত্যক্ষভাবে সংঘটিত অপরাধের সঙ্গে জড়িত ছিল। অবশিষ্ট ২ জন তথ্য দিয়ে সহায়তা করেছে।

আটককৃতরা হলো- মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) এবং মো. হোসেন (৩৯)।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঞ্জুর কাদের ভূঁইয়া জানান- সেনাবাহিনীর অভিযানে আটক ৬ জনকে হস্তান্তর ও উদ্ধারকৃত অস্ত্র-গুলিসহ জব্দকৃত মালামাল থানায় জমা দেওয়া হয়েছে। সেনা কর্তৃক লিখিত এজাহার প্রাপ্তি সাপেক্ষে মামলা রুজু করে পরবর্তীতে সবিস্তারে গণমাধ্যমকে জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী ঘাটে চোরাই মোটর ও নৌকা জব্দ, গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধফজলে করিমের গ্রামের বাড়ি ও খুলশী ফ্ল্যাটে যৌথবাহিনীর অভিযান