গুলি, জেল আর সহ্য করা হবে না : ফখরুল

| রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৫০ পূর্বাহ্ণ

বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীর সাম্প্রতিক মৃত্যুর প্রসঙ্গ টেনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গুলি করে কিংবা জেলে দিয়ে চলমান অভ্যুত্থান ঠেকানো যাবে না। গতকাল শনিবার বিকালে নয়া পল্টনে দলের কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, কথায় কথায় গুলি করবেন, কথায় কথায় জেল দেবেন, কথায় কথায় আগুন জ্বালিয়ে দেবেন- এদেশের মানুষ তা আর সহ্য করবে না। এক শাওনের মৃত্যুতে, রহিমের বা নূরে আলমের মৃত্যুতে মানুষের যে আন্দোলন শুরু হয়েছে, যে অভ্যুত্থান শুরু হয়েছে- সেই অভ্যুত্থানকে বন্ধ করা বা দমন করা সম্ভব হবে না। খবর বিডিনিউজের।
সারা দেশের মানুষ জেগে উঠেছে দাবি করে তিনি বলেন, আমি আহ্বান জানাতে চাই এই দেশকে রক্ষা করবার জন্য; বিএনপিকে ক্ষমতায় বসানোর কথা বলি না, ক্ষমতায় বসানোর কথা বলি বাংলাদেশের জনগণকে। কারণ এদেশের মালিক হচ্ছে জনগণ।
নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আসুন আজকে আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং সমগ্র মানুষদেরকে ঐক্যবদ্ধ করি, সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করি, করে একটা দুর্বার গণআন্দোলন সৃষ্টি করি। যেই আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ দানবীয় সরকারকে পরাজিত করি, পরাজিত করে তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করি।