কর্ণফুলী থেকে বর্জ্য নিয়ে সীতাকুণ্ডে ফেলার চেষ্টা, ট্রাক মালিককে জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ১২:৫১ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী এলাকা থেকে বিষাক্ত কয়েল ভর্তি বর্জ্য ট্রাকে করে ফেলতে এসেছে ঢাকাচট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড পৌরসদর শেখপাড়া এলাকায়। খবর পেয়ে সীতাকুণ্ড পৌর মেয়র কর্মচারী পাঠিয়ে ট্রাকটি আটক করে পৌর কার্যালয়ে নিয়ে আসে। সেখানে পৌর মেয়র পরিবেশ বিনষ্ট করে বর্জ্য ফেলার অপরাধে ট্রাকের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেন।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, সীতাকুণ্ড পৌরসদরের শেখপাড়া এলাকায় মহাসড়কের পাশে রাতের আঁধারে কে বা কারা বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে। এতে এলাকাবাসী পৌর কর্তৃপক্ষকে দোষারোপ করে বিভিন্ন জায়গায় অভিযোগসহ নানান কথা বলতে থাকে। দীর্ঘদিন ধরে আমরা কারা এসব করে তা অনুসন্ধান করতে থাকি। গতকাল সকাল ১০টার দিকে চট্টগ্রাম কর্ণফুলী এলাকা থেকে বিষাক্ত কয়েল বোঝাই একটি ট্রাক ওই স্থানে বর্জ্যগুলো ফেলতে আসলে চালকসহ ট্রাকটি আটক করা হয়। সংশ্লিষ্ট ট্রাকের মালিক আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।

ট্রাকচালক জসিম উদ্দিন জানান, ট্রাকটি কর্ণফুলী এলাকার ইর্স্টান লিমিটেড নামে এক প্রতিষ্ঠান কয়েলভর্তি বর্জ্যগুলো ফেলার জন্য ৩ হাজার টাকায় ভাড়া করে। ঢাকাচট্টগ্রাম মহাসড়কের পাশে সীতাকুণ্ড পৌর এলাকার শেখ নগর নামক স্থানে ফেলার জন্য বলে। এর আগেও তারা এখানে বর্জ্য ফেলেছেন। ট্রাকটির মালিক মোশাররফ হোসেন ফোনে বলেন, ট্রাকটি বিভিন্নস্থানে মালামাল আনা নেয়া করে। কর্ণফুলী এলাকা থেকে বর্জ্য ফেলার জন্য ট্রাকটি ভাড়া দেয়া হয়। বর্জ্যগুলো ফেলতে গিয়ে ট্রাকটি আটক করে। কিন্তু আমার কী অপরাধ? আমাকে ২০ হাজার টাকা জরিমানা গুনতে হলো।

পূর্ববর্তী নিবন্ধরং মিশিয়ে চা বিক্রি, ইয়াং কনজ্যুমারের লাইসেন্স বাতিল
পরবর্তী নিবন্ধব্যবসায়ীর টাকা আত্মসাতের অভিযোগে তিনজন কারাগারে