ওষুধের মোড়কে ঘষামাজা, তিন ফার্মেসিকে জরিমানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১০:২০ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ ওষুধের মোড়কে ঘষামাজা, মূল্য তালিকা না টাঙানোসহ বিভিন্ন অপরাধে নগরীর ৬টি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম। গতকাল বুধবার সকাল থেকে বায়েজিদ ও চান্দগাঁও থানা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
সংশ্লিষ্টরা জানান, অভিযানে চান্দগাঁও মৌলভীপুকুর পাড় এলাকার মধুমতি মেডিকোকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ মোড়কে ঘষামাজা করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদবিহীন কাটা ওষুধ ও নিবন্ধনবিহীন বিদেশি ওষুধ রাখায় ১০ হাজার জরিমানা গুণে হোসাইন ফার্মেসি। অপরদিকে মূল্য তালিকা না টাঙানোয় কাজীর হাটের ওয়াজেহা স্টোরকে ৪ হাজার এবং বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, অভিযানে বায়েজিদ থানাধীন শেরশাহ বাজারের জ্যোতি ফার্মেসিকে ৩ হাজার এবং এস আলম হোটেল এন্ড রেস্টুরেন্টকে উৎপাদিত খাদ্যদ্রব্য খোলা পরিবেশে সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী মাদ্রাসা থেকে সরিয়ে নেয়া হল আল্লামা শফীর মালামাল
পরবর্তী নিবন্ধমোদীর বিদেশ ভ্রমণ খরচ ৫১৮ কোটি রুপি