এবার বিসিবির চুক্তি থেকেও বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টস ডেস্ক | শনিবার , ১৯ আগস্ট, ২০২৩ at ৮:৪০ পূর্বাহ্ণ

এরই মধ্যে এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আনুষ্ঠানিক অনুশীলনও শুরু করেছে দল। তারপরও মাহমুদউল্লাহকে নিয়ে আলোচনা শেষ হচ্ছেনা। এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ জায়গা পাননি রিজার্ভ ক্রিকেটার হিসেবেও। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়েছে, বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে ছাড়াই যে বিশ্বকাপের দল হবে এটিও একরকম নিশ্চিত। গতকাল শুক্রবার রিয়াদ ইস্যুতে কথা বলেছেন বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু। তিনি বলছেন, যার শুরু আছে, তার শেষও আছে। রিয়াদের ব্যাপারটা আমাদের প্রধান নির্বাচক বলেছেন। ক্রিকেট বোর্ড আসলে কাজ করে এসেছে ক্রিকেটার তৈরি করা থেকে খেলানো নিয়ে। একদম জিরো লেভেল গ্রাউন্ড থেকে টপ লেভেল পর্যন্ত যেভাবে প্রক্রিয়ার মধ্যে চলে ক্রিকেট। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে সমস্ত কিছু নির্ধারণ করা হয়।

মাহমুদউল্লাহ রিয়াদের ক্ষেত্রে যেভাবে আলোচনায় আসছে, সেটা আসলে ওইভাবে আলোচনায় আসার মতো মনে হয় না। এই জন্য যে যার শুরু আছে, তার একটা সময় শেষ আছে। প্রত্যেকটা ক্রিকেটারই একটা সময় জাতীয় দলে অন্তর্ভুক্ত হয়। একটা সময় বাদ পড়ে। এটা একটা নিয়মের মধ্য দিয়ে যায়। মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে। ওই সিরিজের পর স্কোয়াডেও সুযোগ মেলেনি তার। ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের ফেরার সম্ভাবনাও বেশ কম। তাকে তাই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিতে চাইছে বোর্ড। এমন আলোচনা আছে।

বিসিবির এই পরিচালক বলেন ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটার যদি এক বছর জাতীয় দলের বাইরে থাকে, তারপর তার চুক্তি ছয় মাস শেষ হলে নবায়ন না করার যদি সিস্টেম থাকে তাহলে সেভাবে চলবে। কেউ যদি একটা দায়িত্বে থাকেন। তিনি যদি এই দায়িত্বে না থাকেন অন্য একজন আসেন, তাহলে কতদিন চুক্তি নবায়ন করবে? নিয়মের মধ্যে থেকে আসলে সবকিছু যাবে। ক্রিকেট বোর্ডের যে নিয়ম আছে সেই নিয়মে সবকিছু হবে।

পূর্ববর্তী নিবন্ধনারী বিশ্বকাপের ফাইনাল কাল
পরবর্তী নিবন্ধশেখ রাসেল একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট জাহিদের হ্যাটট্রিকে বড় জয় ফরিদ একাডেমির