একতরফা নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে বক্তারা

| বুধবার , ১০ জানুয়ারি, ২০২৪ at ৯:৪৪ পূর্বাহ্ণ

বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে গতকাল বিকাল ৪টায় নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাম গণতান্ত্রিক জোটের চট্টগ্রাম জেলা সমন্বয়ক ও বাসদ ইনচার্জ আল কাদেরী জয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, বাসদ (মার্ক্সবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব শফিউদ্দিন কবির আবিদ। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা আহমদ জসিম।

সমাবেশে বক্তারা বলেন, সরকার জনমত উপেক্ষা করে যে সাজানো ও ডামি নির্বাচন করেছে জনগণ ভোট না দিয়ে তা প্রত্যাখ্যান করেছে। অবৈধভাবে ও গায়ের জোরে এবং প্রশাসনকে কাজে লাগিয়ে এভাবে তারা ক্ষমতা কুক্ষিগত করেছে। বিরোধী দল, মত ও নেতৃবৃন্দকে গ্রেপ্তার এবং মিথ্যা মামলা দিয়ে একতরফা নির্বাচন করেছে। বিধবা ভাতা, বয়স্ক ভাতার মতন সামাজিক সুরক্ষা কার্ড জিম্মি রেখে নিরীহ জনগণের ভোট পকেটস্থ করতে চেয়েছে। গত ১৫ বছর ধরে আওয়ামী লীগ একদলীয় ও ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করেছে। এভাবে তারা সংসদ, নির্বাচন, বিচারব্যবস্থা, প্রশাসন সবকিছুই দলীয়করণ ও অকার্যকর ও অচল করে দিয়েছে। নিরপেক্ষ ও তদারকি সরকারের অধীনে নির্বাচন হলে তারা জয়ী হতে পারবে না বুঝতে পেরে জনগণকে ধোঁকা দিয়ে দিয়ে এই সাজানো নির্বাচন করেছে। স্বতন্ত্র ও ডামি প্রার্থী এবং তোষামোদকারী কিছু দলকে দিয়ে লোক হাসানোর চেষ্টা করেছে মাত্র। জনগণ তা বুঝতে পেরে ভোটকেন্দ্রে না গিয়ে সরকারের এই পাতানো খেলায় পা দেয়নি। তাই প্রহসনের এই নির্বাচনের কোনো রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই। গণবিরোধী এই সরকারের অধীনে জনগণ অতিষ্ঠ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সিন্ডিকেট কারসাজি, অর্থপাচার, দুর্নীতি ও দলীয় নেতাকর্মীর লুটপাটের স্বর্গরাজ্য বানানো হয়েছে। এর থেকে মুক্তি পেতে এই স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ লড়াইয়ের কোনো বিকল্প নেই।

সমাবেশে বক্তারা অবিলম্বে এই নির্বাচনের ফল বাতিল করে ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন উস্তাদ রশিদ খান
পরবর্তী নিবন্ধকালীপুরে অগ্নিকাণ্ডে তিন বাড়ি পুড়ে ছাই