উপজেলা নির্বাচন : খাগড়াছড়িতে নারী ভোটারদের উপস্থিতি বেশি

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ১০:২৭ পূর্বাহ্ণ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে খাগড়াছড়ির তিন উপজেলার ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৮ টায় শুরু হয় ভোটগ্রহণ। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি দেখা যায়। নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।

খাগড়াছড়ির দীঘিনালার বোয়ালখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রতিটি বুথে ভোটারদের দীর্ঘ লাইন। আকলিমা আক্তার, সানজিদা খাতুন ও রাবেয়া বেগম জানান, ঝামেলামুক্ত পরিবেশে ভোট দিতে সকাল সকাল কেন্দ্রে এসেছি। এসে দেখি লম্বা লাইন।

পাহাড়ের আঞ্চলিক সংগঠনের প্রার্থীরা নির্বাচনে অংশ নেওয়ার ক্ষুদ্র নৃগোষ্ঠীর অংশগ্রহণ বেশি দেখা যায়। সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

ভোট সুষ্ঠু করতে কেন্দ্রে কেন্দ্রে সব ধরনের প্রস্তুতি রেখেছে প্রিজাইডিং অফিসাররা। বোয়ালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আক্কাশ আলী বলেন, একেবারেই সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোন রকম ঝামেলা নাই। আশা করছি বিকেল ৪ টা পর্যন্ত এমন পরিবেশে ভোটগ্রহণ করতে পারব।

খাগড়াছড়ির রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জোনায়েদ কবীর সোহাগ জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে ।

নির্বাচনে ২৮০৫ জন পুলিশ ও আনসার সদস্য, বিজিবির ২১ প্লাটন, প্রতিটি ইউনিয়নে ১ জন ম্যাজিস্ট্রেট, প্রতি উপজেলায় ৩ জন্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেন্দ্রে নিয়োজিত আছে।

দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদর, পানছড়ি ও দীঘিনালা উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন উপজেলায় মোট ভোটার ২লাখ ৩৯ হাজার ৬১ জন।

পূর্ববর্তী নিবন্ধইরানি প্রেসিডেন্টের মৃত্যু ও সৌদি বাদশার অসুস্থতায় বেড়েছে তেলের দাম
পরবর্তী নিবন্ধগ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও বাংলা নববর্ষ উদযাপন