আনন্দধারায় হঠাৎ বিষাদের ছায়া

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৪ মে, ২০২২ at ৫:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কলেজের পুনর্মিলন অনুষ্ঠানে মো. ওসমান গণি নামে প্রাক্তন এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি কলেজটির এইচএসসি ৯৩ ব্যাচের ছাত্র ছিলেন। নেভি কনভেনশন সেন্টারে পুনর্মিলনী অনুষ্ঠান চলাকালীন গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে অনুষ্ঠানস্থলেই তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে গোটা অনুষ্ঠানজুড়ে নেমে আসে সুনসান নীরবতা। যেন আনন্দধারায় হঠাৎ বিষাদের ছায়া। পুনর্মিলন অনুষ্ঠান উদযাপন কমিটির প্রচার উপ-কমিটির সদস্য সচিব সাংবাদিক শিমুল নজরুল এ মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্টেজে তখন বন্ধুদের কৌতুক-স্মৃতিচারণ চলছিল। এর মাঝে হঠাৎ ওই সাবেক শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি পুনর্মিলন অনুষ্ঠানের রেজিস্ট্রেশন উপ কমিটির দায়িত্বে ছিলেন। গত ৩/৪ দিন ধরে বেশ পরিশ্রম করেছেন। বেশ কয়দিন নাকি ঘুমের ওষুধ খেয়ে ঘুমাতে হতো। তার মৃত্যুতে অনুষ্ঠানস্থলে হঠাৎ শোকের ছায়া নেমে আসে। সাবেক ওই শিক্ষার্থীর মৃত্যুর পরপর অনেকটা কাটছাট করে নির্ধারিত সময়ের আগেই অনুষ্ঠান শেষ করা হয় বলেও জানান সাংবাদিক শিমুল নজরুল।

ওসমান গণির মৃত্যুতে তার বন্ধু-সহপাঠীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও স্মৃতিকথা শেয়ার করছেন। কেউ লিখেছেন, বন্ধুবৎসল ওসমান শেষ পর্যন্ত বন্ধুদের মাঝখানে থেকেই বিদায় নিল। আবার কেউ লিখেছেন, বন্ধুদের সাথে দেখা-আড্ডা-স্মৃতি রোমন্থনের জন্য অনেক দিন ধরে অপেক্ষা। পুনর্মিলন অনুষ্ঠান ঘিরে তার কী যে উদ্দীপনা। অনেক কষ্টও করেছে সে। যেন শুধু এ দিনটির জন্যই অপেক্ষা ছিল তার…