মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাধারণ সভা

| বুধবার , ৩০ নভেম্বর, ২০২২ at ৭:৫১ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ কার্যালয়ে গতকাল বিকাল ৩টায় পরিষদের কো চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের সভাপতিত্বে ও মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের সঞ্চালনায় এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ‘মুক্তিযুদ্ধের বিজয়, বীর বাঙ্গালীর অহংকার’শ্লোগানকে সামনে রেখে এবারের মুক্তিযুদ্ধের বিজয় মেলা যথাযথ মর্যাদায় উদযাপিত হবে। আধুনিক বিশ্বায়নে একটি গঠনমুলক রাষ্ট্র গঠনে মুক্তিযুদ্ধের চেতনাকে আরো উদ্বুদ্ধ করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিকল্প নেই। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং বাস্তবতা সম্বন্ধে জানাতে হবে। এবারের বিজয় মেলায় সার্বিক দিক বিবেচনা করে বিজয় মেলার তাৎপর্য ও মুক্তিযুদ্ধকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষে একটি মুক্তিযুদ্ধ কল্যাণ ট্রাস্ট গঠন পূর্বক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এবারের বিজয় মেলার মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চে অনুষ্ঠান মালায় রয়েছে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, স্বাধীনতার পক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত উদ্দিপনমূলক স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনায় অংশ নেন মহানগর আওয়ামী মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, জাহাঙ্গীর চৌধুরী, পান্টু লাল সাহা, মোহাম্মদ ইউসুফ, আবু তৈয়ব, মোয়াজ্জেম হোসেন, সৈয়দ মাহমুদুল হক, বোরহানুল হাসান চৌধুরী সালেহিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআবাদযোগ্য জমি থেকে মাটি কাটায় অর্ধলাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধঅসহায়দের আইনি সহায়তা প্রদানে কাজ করছে সরকার