বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবা উদ্ধার

৮ মিয়ানমার নাগরিকসহ আটক ৯

টেকনাফ প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ আগস্ট, ২০২২ at ৮:৩৩ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে র‌্যাব-১৫ এর অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় এক বাংলাদেশী ও ৮ মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

আজ বৃহস্পতিবার(৪ আগস্ট) ভোররাতে টেকনাফের বঙ্গোপসাগরে এ অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতরা হলো টেকনাফ পৌরসভা দক্ষিণ জালিয়াপাড়ার ওসমান গণির ছেলে জিয়াবুল হোসেন (২১), টেকনাফ নয়াপাড়া ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের মৃত জাফরের ছেলে আমান আলী উল্লা (৫০), জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত ফজল আহম্মেদের ছেলে আবু তাহের (৪০), মিয়ানমার সিটুয়ে (আকিয়াব) মেহেরকুল এলাকার মো. শফিকের ছেলে মোঃ ইউনুস (৩৫), নূরে আলমের ছেলে বদি আলম (২৩), আমিন হোসেনের ছেলে এনামুল হাছান (২০), হাফেজ আহম্মদের ছেলে নূর মোহাম্মদ (২২), মাহমুদ হোসেনের ছেলে মোঃ রফিক (২১) ও সৈয়দ আহম্মেদের ছেলে সাদেক (২২)।

র‌্যাব-১৫ কক্সবাজার অফিসের ফেসবুক পেজ সূত্রে জানা যায়, গোয়েন্দা সূত্রে র‌্যাব-১৫ এর আভিযানিক দল নিশ্চিত হয় যে একটি সংঘবদ্ধ চক্র অবৈধ পন্থায় ডাঙ্গায় মোটা অংকের টাকা লেনদেন করবে এবং গভীর বঙ্গোপসাগরে ইয়াবার চালান হস্তান্তর করবে। এই মৌসুমে প্রতিকূল আবহাওয়ায় উত্তাল সমুদ্রের ভয়াবহতা উপেক্ষা করে র‌্যাবের আভিযানিক দলের সদস্যরা ছদ্মবেশে গভীর সমুদ্রে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে এবং এক পর্যায়ে ইয়াবার চালান হস্তান্তর করার সময় হাতেনাতে পুরো চক্রটিকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামিদের মধ্যে ১ জন বাংলাদেশী, ২ জন বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক এবং ৬ জন মিয়ানমার নাগরিক।

উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে নিশ্চিত করা হয়।