বঙ্গবন্ধুর খুনীদের ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্রের দৃষ্টি আকর্ষণে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

লস এঞ্জেলসে বিজয় দিবস উদযাপন

অশীতি বড়ুয়া, লস এঞ্জেলেস (যুক্তরাষ্ট্র) থেকে | শুক্রবার , ২৩ ডিসেম্বর, ২০২২ at ১:৪৮ পূর্বাহ্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের ৫২তম বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

ক্যালিফোর্নিয়ার নর্থ হলিউডের চার্চ অভ সায়েন্টোলজি অভ দ্যা ভ্যালিতে অত্যন্ত জাঁকজমকের সাথে এ বিজয় উৎসব উদযাপিত হয় গত ১৮ ডিসেম্বর।

অনুষ্ঠারের শুরুতে স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবে দাঁড়িয়ে সম্মান জানানো হয়।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশনের পর সাইফুর রহমান ওসমানী জিতুর পরিকল্পনা ও পরিচালনায় পবিত্র কোরআন, পবিত্র গীতা, পবিত্র বাইবেল ও পবিত্র ত্রিপিটক পাঠ প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ডা. রবি আলম। চার্চ অভ সায়েন্টোলজির সমন্বয়কারী ন্যান্সি বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে শুভেচ্ছা জানান এবং চার্চ অভ সায়েন্টোলজির বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

ক্যালিফের্নিয়া স্টেট আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পাঠানো ভিডিও বার্তায় তিনি প্রবাসী সকলকে শুভেচ্ছা জানান এবং করোনোকালীন সময়ে লস এঞ্জেলস প্রবাসী বাংলাদেশীদের বাংলাদেশকে সহায়তার কথা স্মরণ করেন।

যুক্তরাষ্ট্রে আত্মগোপনকারী বঙ্গবন্ধুর ২ খুনীকে বাংলাদেশে প্রেরণে যুক্তরাষ্ট্র সরকারের দৃষ্টি আকর্ষণে কাজ করার জন্য তিনি লস এঞ্জেলসের প্রবাসী বাংলাদেশীদের প্রতি অনুরোধ জানান।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে কয়েকজন বীর মুক্তিযোদ্ধাকে বিশেষ সম্মাননা ও অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিল্পীকে সম্মাননা প্রদান করা হয়।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শামীম হোসেন ও অন্যান্যরা শিল্পীদের হাতে সম্মাননা তুলে দেন।

কেয়া ইকবাল, কবিতা বড়ুয়া ও বুবলি বড়ুয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে অনেকগুলো জনপ্রিয় গান পরিবশেন করে সবাইকে মুগ্ধ করেন ক্লোজআপ ওয়ান বিজয়ী শিল্পী শেখ শশী।

এতে আরো গান পরিবেশন করেন শফি আলম হিমু, ওমর ফারুক, শহিদ মিঠু, সম্পা চৌধুরী সহ আরো অনেকে।

নৃত্য পরিবেশন করেন স্বর্ণা বড়ুয়া।

অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাজমুল চৌধুরী। তাকে এ কাজে বিশেষভাবে সহযোগিতা করেন ইত্যাদিখ্যাত হলিউড প্রতিনিধি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান ওসমানী জিতু।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল খালেক মিয়া ও জহির উদ্দিন আহমেদ পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার আহমেদ, সোহেল ইসলাম, সামসুদ্দিন চৌধুরী পনির ও অঙ্গসংঠনসমূহের নেতৃবৃন্দ।