ঢাকায় অপহৃত স্কুলছাত্রী কক্সবাজারে উদ্ধার, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৯:০৮ অপরাহ্ণ

ঢাকা থেকে অপহৃত স্কুলছাত্রীকে এক মাস পর কক্সবাজার থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) মধ্যরাতে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আব্দুল আলীম মীর্জা শান্ত (৩২) বরিশাল জেলার মুলাদী উপজেলার জলক্ষ্মীপুর এলাকার আব্দুর রশিদের ছেলে। র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানিয়েছে, উদ্ধার হওয়া ভুক্তভোগী স্কুলছাত্রী গ্রামের বাড়ি থেকে ঢাকা মহানগরীর কোতোয়ালী থানার বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেট এলাকায় ফুফুর বাসায় বেড়াতে গিয়ে গত ২৭ সেপ্টেম্বর অপহৃত হয়। সে গ্রামের স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী।

মামলার নথির বরাতে কামরুজ্জামান বলেন, এক মাস আগে ১৫ বছর বয়সী ওই স্কুলছাত্রী গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফুফু সাহিদা বেগমের বাসায় বেড়াতে যায়। গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় ওই স্কুলছাত্রী ফুপির বাসা থেকে ঢাকার কোতোয়ালী থানার বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেট এলাকায় কাজে বের হলে আরেক ফুফুর পূর্ব পরিচিত আব্দুল আলীম মীর্জা শান্ত নামের এক ব্যক্তির দেখা পায়।

এ সময় তিনিসহ অজ্ঞাত আরও ২/৩ জন দুর্বৃত্ত ওই স্কুলছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে তুলে নিয়ে যায়। এ ঘটনার পর স্বজনরা সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ-খবর নিয়েও স্কুলছাত্রীর সন্ধান পাননি।

পরে গত ৪ অক্টোবর ভুক্তভোগী স্কুলছাত্রীর ফুফু সাহিদা বেগম বাদী হয়ে আব্দুল আলীম মীর্জা শান্তকে প্রধান আসামি করে অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কোতোয়ালী থানায় এজাহার দায়ের করেন।

মামলাটি নথিভুক্ত হওয়ার পর ঘটনাটি র‌্যাবের নজরে আসলে ভুক্তভোগীকে উদ্ধার এবং জড়িতদের উদ্ধারে অভিযান শুরু হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, রবিবার (২৮ অক্টোবর) মধ্যরাতে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকার একটি আবাসিক কটেজে অভিযুক্ত আব্দুল আলীম মীর্জা শান্তসহ ভুক্তভোগী স্কুলছাত্রীর অবস্থানের খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি দল ঘটনাস্থল অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে। পরে কটেজটির একটি কক্ষ থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়েছে।

প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন প্রলোভনে ওই স্কুলছাত্রীকে তুলে আনা হয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার অভিযুক্ত স্বীকারোক্তি দিয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান। তিনি জানান, গ্রেফতার ব্যক্তিকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপুলিশের পোশাক পরে গরু ডাকাতির ঘটনায় ৪ যুবক ধরা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ড কুমিরাঘাটে অভিযানে ১৪ জন আটক, ৫০ হাজার মিটার জাল ধ্বংস