বন্দরে ‘অবৈধ’ ২৬ গাড়িকে দুই লাখ ৬০ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ অক্টোবর, ২০২৪ at ১১:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে চলাচলকারী ২৬টি যানবাহনকে আড়াই লাখ টাকারও বেশি জরিমানা করা হয়েছে। বন্দরের বার্থ অপারেটর প্রতিষ্ঠানগুলো ফিটনেসবিহীন, ট্যাক্স পরিশোধ এবং রুট পারমিট না থাকা সত্ত্বেও এসব গাড়ি বন্দরের অভ্যন্তরে ব্যবহার করছিল। মেসার্স বশির আহমেদ, ফজলে এন্ড সন্স এবং এফ কিউ খান এন্ড ব্রাদার্সকে এই জরিমানা করা হয়। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যামাণ আদালত ২৬টি যানবাহনকে জরিমানা করেন।

গতকাল বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফিটনেস হালনাগাদ না থাকায় ১ লাখ ২০ হাজার টাকা, ট্যাক্স টোকেন হালনাগাদ না থাকায় ৭০ হাজার টাকা এবং রুট পারমিট না থাকায় ৭০ হাজার টাকা মিলে সর্বমোট ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, মেসার্স বশির আহমেদকে ১ লাখ টাকা, ফজলে এন্ড সন্সকে ৮০ হাজার টাকা এবং এফ কিউ খান এন্ড ব্রাদার্সকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে বিআরটিএ চট্টমেট্রো১ সার্কেলের মোটরযান পরিদর্শক ফাহাদ শিকদার, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারী আলফরহাদ ও এমিল চাকমা উপস্থিত ছিলেন। অভিযানে বন্দর থানা ও ট্রাফিক পুলিশ সহায়তা করে।

পূর্ববর্তী নিবন্ধপাচারের অর্থ ফেরাতে কাজ চলছে, সময় বলা যাচ্ছে না : অর্থ উপদেষ্টা
পরবর্তী নিবন্ধমোশাররফ ও রুহেলসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা