এমইএস কলেজ ছাত্রদলের মতবিনিময় সভা

| শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৫:৩০ পূর্বাহ্ণ

মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে ছাত্ররাজনীতির ইতিহাস এবং ঐতিহ্য এতোটাই উজ্জ্বল যে এখনো জনগণ সগৌরবে স্মরণ করে। রাজনীতি করার জন্য যে দর্শন প্রয়োজন, যে আদর্শ প্রয়োজন, যে নৈতিকতাবোধ কিংবা মূল্যবোধ, মানবিকতাবোধ ও দেশপ্রেম থাকা প্রয়োজন তার একটি সমষ্টিগত গুণাবলী নিয়ে ছাত্ররাজনীতি। জাতির ভবিষ্যৎ নেতৃত্ব তৈরির অন্যতম প্রবেশদ্বার হলো ছাত্ররাজনীতি। গত বৃহস্পতিবার নাসিমন ভবনস্থ ছাত্রদল কার্যালয়ে ওমর গণি এমইএস কলেজ ছাত্রদলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গণতন্ত্রের মুক্তি আন্দোলনসহ বাঙালি জাতির অস্তিত্ব রক্ষার সকল আন্দোলনই পরিচালিত হয়েছে ছাত্রদের অগ্রণী ভূমিকায়। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে আমাদের অন্তরে ধারণ করতে হবে। নতুন প্রজন্মকে দেশের সঠিক ইতিহাস জানার সুযোগ করে দিতে হবে। প্রধান বক্তা মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন বলেন, শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হলে ছাত্ররাজনীতি বন্ধ কিংবা নিয়ন্ত্রিত ছাত্ররাজনীতির চর্চা করা কোনো স্থায়ী সমাধান নয়। ছাত্রদের নিজেদের যে চাওয়া পাওয়া রয়েছে তার পক্ষে তাদের নিজেদের যা নিয়ে রাজনীতি করার ইচ্ছা সে সুযোগ তাদের থাকতে হবে। ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলে নৈতিকতা ও মূল্যবোধ চর্চার সুযোগ সংকীর্ণ হয়ে উঠবে।

কলেজ ছাত্রদলের আহবায়ক তারেক আজিজের সভাপতিত্বে ও সদস্য সচিব ফারুক মীর্জার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মিঠু, মাস্টার আরিফ, এম এ হাসান বাপ্পা, ইসমাইল হোসেন, ফখরুল ইসলাম শাহীন, আল মামুন সাদ্দাম, কামরুল হাসান আকাশ। উপস্থিত ছিলেন কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান জুয়েল, আরিফ , রহিম, জসিম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাই আ. লীগ-ছাত্রলীগের চার নেতা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধশঙ্খ নদীতে অজ্ঞাত লাশ