পাহাড় কেটে ইটের দেয়াল, একজনকে জরিমানা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:০৭ পূর্বাহ্ণ

নগরীর আকবর শাহ থানার রুপনগর আবাসিক এলাকার কালীর ছড়া সংলগ্ন পাহাড় কেটে ইটের দেয়াল তৈরির অভিযোগে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার নাম মো. ইয়াছিন। গতকাল কাট্টলী সার্কেলের এসিল্যান্ড আরাফাত সিদ্দিকী মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে এ জরিমানা করেন। অভিযানে পরিবেশ অধিদপ্তর, সিএমপির টিম সহযোগিতা করেন।

এসিল্যান্ড আরাফাত সিদ্দিকী আজাদীকে বলেন, পাহাড় কাটার খবর পেয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় মো. ইয়াছিন নামের একজনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। তিনি পাহাড় কেটে ইটের সীমানা প্রাচীর নির্মাণ করছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি দোষ স্বীকার করে জানান, মঈন প্রকাশ লাল মহিউদ্দিনের নির্দেশে তিনি রাজমিস্ত্রি হিসেবে পাহাড় কাটছিলেন। একপর্যায়ে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টে অভিযোগ দায়ের করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম।

এসিল্যান্ড বলেন, পাহাড় কাটার নির্দেশদাতা মঈন পলাতক। তার বিরুদ্ধে মামলা দায়েরের জন্য পরিবেশ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্মাণাধীন ইটের দেয়াল পরিবেশ অধিদপ্তরের মাধ্যমে ভেঙে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধজলাবদ্ধতা নিরসন প্রকল্পের স্লুইস গেটের ব্যাটারি ও ক্যাবল চুরি
পরবর্তী নিবন্ধসাবেক এমপি বাদলের কবরে ভাঙচুর, অগ্নিসংযোগ