গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে গণবিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত

| সোমবার , ৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:১০ পূর্বাহ্ণ

গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে গণবিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছে কমিশন অব ইনকোয়ারি। গতকাল রোববার সকাল ১১টায় গুলশানে কমিশনের সভাপতি বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে কমিশনের কার্যালয়ে কমিশনের প্রথম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কমিশনের সকল সদস্য সভায় উপস্থিত ছিলেন। সভায় গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে গণবিজ্ঞপ্তি জারি করা হবে মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে কমিশনের পক্ষে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব তানভীর আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়। খবর বাংলানিউজের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থা তথা বাংলাদেশ পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ, অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), বিশেষ শাখা, গোয়েন্দা শাখা, আনসার ব্যাটালিয়ন, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), প্রতিরক্ষা বাহিনী, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর (ডিজিএফআই), কোস্ট গার্ডসহ দেশের আইন প্রয়োগ ও বলবৎকারী কোনো সংস্থার কোনো সদস্য কর্তৃক জোরপূর্বক গুম হওয়া ব্যক্তিদের সন্ধানের নিমিত্ত পাঁচ সদস্য বিশিষ্ট কমিশন অফ ইনকোয়ারি গঠন করে। গত ২৭ আগস্ট এই কমিটি গঠন করেছিল সরকার। ৯৬, গুলশান অ্যাভিনিউয়ে কমিশনের কার্যক্রম সরকারি ছুটি ব্যতীত প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৬টা পর্যন্ত যথারীতি পরিচালিত হবে বলেও জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রবাসী আয়ে রেকর্ড
পরবর্তী নিবন্ধফিরিঙ্গী বাজার ওয়ার্ড বিএনপির বিক্ষোভ সমাবেশ-মিছিল