রাউজানে পানির স্রোতে বিধ্বস্ত সড়ক, ভেসে গেল পুকুরের মাছ

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ৬:২৪ পূর্বাহ্ণ

পাহাড় থেকে নেমে আসা পানির তীব্র স্রোতে রাউজানের সর্তা, ডাবুয়া খালের পাড় ভেঙে লোকালয়ে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একইভাবে জোয়ারের পানিতে ডুবে গেয়ে হালদা পাড়ের গ্রাম সমূহ।

স্থানীয়রা জানিয়েছে টানা বৃষ্টি, জোয়ার আর পাহাড় থেকে নেমে আসা স্রোতে উপজেলার প্রতিটি ইউনিয়নের মানুষ পানিবন্দি। কয়েক হাজার পরিবারের রান্না ঘরের চুলা জলছে না। প্রতিটি ইউনিয়নে স্রোতের টানে ভেসে গেছে কাঁচা, পাকা রাস্তা, মাছের পুকুর। হাঁটু থেকে কোমর পানিতে ডুবেছে হাটবাজার অভ্যন্তরীণ সব সড়ক পথ। উরকিরচর মইশকরম গ্রামের আবুল কাসেম হিরু বলেছেন, হালদা পাড়ের উরকিরচর, মইশকরম, পূর্ব উরকিরচর, খলিফার ঘোনা গত দুদিন থেকে পানির নিচে। অনেকের বাসা বাড়িতে পানি প্রবেশ করায় রান্না করা যাচ্ছে না। নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন, পলোয়ানপাড়া, ঝিকুটি পাড়া, চৌধুরী ঘাটকুল, মোকামিপাড়ার বহু রাস্তাঘাট জোয়ারের পানির স্রোতে ধসে গেছে। একই অবস্থা বিরজমান পশ্চিম গুজরার মগদাই, ডোমখালী, আজিমেরঘাট, কাগতিয়া ও কছিমনগর, বিনাজুরী ইউনিয়ন ও রাউজান ইউনিয়নের বিভিন্নগ্রাম।

উপজেলার উত্তরারাংশের হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, নোয়াজিশপুর, গহিরা ইউনিয়ন ও পৌর এলাকার বহু গ্রাম পানিতে ডুবে গেছে। সার্বিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যাজাই মারমা বলেন, তিনি দুর্গত এলাকা পরিদর্শন করেছেন। হালদা পাড়ের প্রতিটি ইউনিয়ন ও উপজেলার উত্তরাংশের হলদিয়া,ডাবুয়া, চিকদাইর, নোয়াজিশপুর, গহিরা ইউনিয়ন ও পৌর এলাকার বহু গ্রাম পানিতে ডুবেছে। দুর্গত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। তাদের খাবারের ব্যবস্থা রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএকদিন পর আবার ডুবল নগর
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে চেঙ্গী নদীর স্রোতে ভেসে শিশুর মৃত্যু