চেয়ারম্যান প্রার্থী হুমায়ুনের প্রার্থিতা বাতিল

রাজাপালং ইউপির উপনির্বাচন

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ১০ জুলাই, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির চৌধুরীর মনোনয়ন বাতিল করেছে জেলা রিটার্নিং অফিস। গতকাল মঙ্গলবার দুপুরে হুমায়ুন কবির চৌধুরীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দীন জানান, আপিল শুনানির মাধ্যমে আইন অনুযায়ী কাগজপত্র গরমিল থাকায় হুমায়ুন কবির চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়।

হুমায়ুন কবির চৌধুরীর মনোনয়নের বৈধতার নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে আপিল করেন সাদমান জামী চৌধুরী। তিনি দাবি করে বলেন, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা শেখ মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যাপনা থেকে হুমায়ুন কবির চৌধুরীর অব্যাহতি নেওয়ার প্রক্রিয়া আইন বহির্ভূত এবং বিধি সম্মত নয়। জেলা নির্বাচন অফিসে আপিল করলে তার পরিপ্রেক্ষিতে আইন অনুযায়ী হুমায়ুনের প্রার্থিতা বাতিল করা হয়।হুমায়ুন কবির চৌধুরীর প্রার্থীতা ফিরে পেতে তিনি উচ্চ আদালতের শরণাপন্ন হবেন বলে জানা যায়। চেয়ারম্যান পদশূন্য হওয়ায় ২৭ জুলাই ইভিএমে উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হবে উপ নির্বাচন।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, রাজাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহকামাল চৌধুরীর ছেলে সাদমান জামী চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মকবুল হোসাইন মিথুন ও উখিয়া সদরের ব্যবসায়ী আব্দুল মালেক চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন : বাংলাদেশে প্রভাব এবং প্রাসঙ্গিক কিছু কথা
পরবর্তী নিবন্ধচকরিয়ায় পুকুরে ডুবে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু