বাঁচতে চায় শিশু নোমান

কর্ণফুলী প্রতিনিধি | বুধবার , ১৯ জুন, ২০২৪ at ৫:২৪ অপরাহ্ণ

৯ বছরের যে শিশু খেলাধুলা, ছোটাছুটি আর হইহুল্লোড়ে চারদিক মাতিয়ে রাখতো সে আজ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে নগরীর পার্ক ভিউ হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়ে কাঁতরাচ্ছে।

মোঃ নোমান এর বয়স ৯। সে কর্ণফুলীর বড়উঠান এলাকায় রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় পড়ে। ছোট্ট এ শিশুটি দুর্ঘটনায় মস্তিষ্কে বেশ আঘাত ঘটে। মাথার খুলি ফেটে মস্তিষ্কে প্রবেশ করে আঘাত। ডাক্তারদের ভাষায় যা নিউরো এপিডিউরাল হেমাটোমা সমস্যায় ভুগছে নোমান।

জানা যায়, নোমানের বাড়ি কর্ণফুলীর বড়উঠান ইউনিয়নের দৌলতপুর মিরপাড়া। বাবা দিনমজুর। মা গৃহিনী। নোমানেরা দুই ভাই, দুই বোন। অভাবের সংসারে মস্তিষ্ক ফেটে যাওয়ার মতো কঠিন রোগের চিকিৎসা করা তাঁদের পক্ষে অসম্ভব।

বর্তমানে নোমানের চিকিৎসা ব্যয় ভার বহন করছেন এলাকার গন্যমান্য ব্যক্তিদের হাত তোলা খরচে।
অনেক কষ্টে টাকা জোগাড় করে এতোদিন চিকিৎসা করিয়েছেন। এখন নোমানের চিকিৎসা ব্যয় বহনের সামর্থ্য তাঁদের আর নেই।

বর্তমানে নোমান পাঁচলাইশ পার্কভিউ হাসপাতালের আইসিইউতে ভর্তি। এলাকার লোকজনের পরামর্শে শিগগিরই চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার ব্যবস্থা চলছে। সেখানেও বাড়তি খরচ পোহাতে হয়। টাকার অভাবে না হয় তাঁর চিকিৎসা বন্ধ হয়ে আসবে।

এদিকে, দিন দিন নোমানের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। চিকিৎসকরা দ্রুত অপারেশন করার পরামর্শ দিয়েছেন। অপারেশনের জন্য খরচ হবে অনেক টাকা। ফুটফুটে নোমান পৃথিবীর আলো বাতাসে বড়ে হতে চান।

নোমানকে বাঁচাতে তাঁদের পরিবার সবার কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সবার সহায়তায় সুস্থ হয়ে উঠতে পারে একটি শিশু। অপলক নয়নে নোমান অন্য দশ জন শিশুর মতো পৃথিবীতে বাঁচার আকুতি জানিয়েছেন। সকলের সাহায্যে বাঁচতে পারে একটি তাজা প্রাণ।

সাহায্য পাঠানোর ঠিকানা: মোঃ মানিক (নোমানের চাচাত ভাই) 01812682101( নগদ) 01812682101( বিকাশ) সরাসরি কেউ দিতে চাইলে যোগাযোগঃ বাহার হোসেন খাঁন 01878-286705।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় বৈদ্যুতিক খুঁটিতে বাসের ধাক্কা, প্রাণে রক্ষা পেল যাত্রীরা
পরবর্তী নিবন্ধট্রলকারীদের বিরুদ্ধে সাইবার ক্রাইমে যাচ্ছেন রাজস্বের সেই মতিউর