তামিম ঝড়ে প্লে অফে বরিশাল

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম থেকেই দলকে প্লে অফে নিয়ে যেতে পারতেন তামিম ইকবাল। কিন্তু রংপুরের বিপক্ষে সে ম্যাচে এক উইকেটে হেরে যাওয়ায় সেটা আর হয়নি। তবে গতকাল ঠিকই দুর্দান্ত ব্যাটিং করে দলকে জিতিয়ে প্লে অফ নিশ্চিত করেছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আগেই প্লে অফ নিশ্চিত করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে তৃতীয় স্থানে থেকে প্লে অফে জায়গা করে নিয়েছে বরিশাল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি জিতেছে বরিশাল ৬ উইকেটে। ফলে লিগ পর্বের ১২ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান নিশ্চিত করে বরিশাল। চট্টগ্রামের পয়েন্টও সমান ম্যাচে ১৪। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় বরিশাল দখল করেছে তৃতীয় স্থান। প্রথম কোয়ালিফায়ারে এই দু দল মুখোমুখি হবে আর এরিমিনেটরে মুখোমুখি হবে রংপুর এবং কুমিল্লা।

টসে হেরে ব্যাট করতে নামা কুমিল্লার ওপেনার সুনিল নারিন ১৮ বলে ১৬ রান করে বিদায় নেন। অধিনায়ক লিটন দাসের ব্যাট থেকেও তেমন রান আসেনি। ১২ বলে ১২ রান করেন তিনি। তিনে নেমে অবশ্য চেষ্টা করেছিলেন তাওহীদ হৃদয়। তাকে সঙ্গ দেন মঈন আলি। ৩০ বলে তাদের ৩৬ রানের জুটিই ইনিংসে সর্বোচ্চ। চতুর্দশ ওভারে ম্যাককয়ের ওয়াইড বল ব্যাটে লাগিয়ে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ২৬ বলে ২৫ রান করা হৃদয়। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি মঈনও। ২২ বলে ২৩ রান করেন তিনি। ছয়ে নেমে ১১ বলে ১৪ রান করে উইকেট হারান আন্দ্রে রাসেল। শেষ দিকে ঝড়ো ব্যাটিং করেন জাকের আলি অনিক। ১৬ বলে ৩৮ রানের এক ক্যামিও ইনিংসে কুমিল্লাকে লড়াকু সংগ্রহ এনে দেন তিনি। আর তাতে ১৪০ রানে থামে কুমিল্লা। বরিশালের পক্ষে ৩ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। দুটি করে উইকেট নেন সাইফউদ্দিন ও ম্যাককয়।

রান তাড়া করতে নেমে শুরুতেই বরিশাল হারায় ওপেনার আহমেদ শেহজাদকে। তিনে নেমে তামিমকে সঙ্গ দেন কাইল মায়ার্স। ৫৭ বলে ৬৪ রানের জুটি গড়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান তারা। ২৫ রানে মেয়ার্স বিদায় নিলে ভাঙে এই জুটি। এরপর মুশফিকের সঙ্গে জুটি গড়েন তামিম। ৩২ বলে তাদের ৩৯ রানের জুটি দলকে জয়ের কাছে নিয়ে যায়। লড়তে থাকা তামিম ৪০ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে মুশফিক ফিরেন ২৪ বলে ১৭ রান করে। কিছুক্ষণ পর ফিরে যান তামিমও। এর আগে খেলেন ৪৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৬ রানের এক দারুণ ইনিংস। শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ১২ ও সৌম্য সরকারের ৬ রানে জয় নিশ্চিত করে বরিশাল। ম্যাচ সেরার পুরষ্কার উঠে তামিম ইকবালের হাতে। তামিমের বরিশালের প্লে অফ নিশ্চিত হয়ে যাওয় লিগ পর্বের শেষ ম্যাচটি পরিনত হয়েছিল কেবলই আনুষ্ঠানিকতার ম্যাচে।

পূর্ববর্তী নিবন্ধএশিয়ান কর্পোরেট ফুটসাল কাপে এশিয়ান গ্রুপ চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধরোমাঞ্চকর জয়ে শুভ সূচনা বন্দর কর্তৃপক্ষ দলের