রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণা, ফটিকছড়ির ব্যবসায়ীর দেড় বছরের কারাদণ্ড

আজাদী অনলাইন | সোমবার , ২ অক্টোবর, ২০২৩ at ৭:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে এক রিয়েল এস্টেট কোম্পানির এমডিকে দেড় বছরের কারাদনণ্ডসহ ১৫ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৬ষ্ঠ আদালতের বিচারক কাজী শরীফ উদ্দিন মামলার মূল আসামি মোহাম্মদ মোরশেদ ওরফে মোরশেদ বিল্লাহর বিরুদ্ধে এই রায় দেন।

মোহাম্মদ মোরশেদ বিল্লাহ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধর্মপুর আজাদী বাজার এলাকার বিল্লাল মাঝির বাড়ি এলাকার আবুল খায়েরের পুত্র। তিনি শুরু থেকে পলাতক থাকায় গ্রেফতারের দিন থেকে তার সাজা কার্যকর হবে বলে জানিয়েছে আদালত।

জানা গেছে, মামলার বাদী অস্ট্রেলিয়া প্রবাসী মোহাম্মদ শিহাব উদ্দীন ইমামের পক্ষে তার পিতা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা এএমএম হায়দার ঈমাম ২০১৪ সালের ডিসেম্বর মাসের ৩০ তারিখ রিয়েল এস্টেট প্রতিষ্ঠান জিটিসি প্রপার্টি ম্যানেজমেন্ট লিঃ এর পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকসহ মোট ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। (যার সি.আর মামলা নম্বর- ২৯৫/২০১৪)।

মামলায় সকল আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে গ্রহণ করে পরবর্তীতে অভিযোগ গঠন করেন আদালত।

বাদীর আইনজিবী এডভোকেট জিয়া হাবীব আহসান দৈনিক আজাদীকে বলেন, অভিযোগে ৬ আসামির মধ্যে ১ নাম্বার আসামিকে দোষী সাব্যস্থ করে কারাদণ্ড এবং অর্থদণ্ড প্রদান করলেও অপরাপর ৫ আসামিকে বেকসুর খালাস প্রদানের বিষয়ে রায়ের বিস্তারিত কপি দেখে পরবর্তীতে প্রয়োজন মনে করলে উচ্চ আদালতে আপিল দায়ের করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআতাউল্লাহর কারণেই আরসায় যোগ দিয়েছিলেন নোমান চৌধুরী
পরবর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধা মুজিব বাঙালি আর নেই