বান্দরবানে অপহৃত ২ শ্রমিককে এখনও ছাড়েনি কেএনএফ

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ১০ জুন, ২০২৩ at ১:১৫ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) অপহৃত ২ জন নির্মাণ শ্রমিককে ছাড়েনি। অপহৃতরা হলেন মো. ইদ্রিস এবং আওয়াল। আজ শনিবার (১০ জুন) এ প্রতিবেদন লেখা পর্যন্ত অপহৃতদের মুক্তি দেয়া হয়নি।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, গতকাল শুক্রবার (৯ জুন) দুপুরে রুমা উপজেলার পর্যটন স্পট বগালেক-ক্যাওক্রাডং নির্মাণাধীন সড়কের এলাকা থেকে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) অস্ত্রধারী সন্ত্রাসীরা নির্মাণ কাজের ৪ শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের কিছুক্ষণ পর অস্ত্রধারীরা জসিম ও রিপন নামে দুজনকে ছেড়ে দেয়। তবে অপহরণের একদিন পরও অপহৃত অপর ২ জন শ্রমিককে ছাড়েনি অপহরণকারী সন্ত্রাসীরা। অপহরণকারীরা এখনো কোনো মুক্তিপণও দাবি করেনি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, “দু’জন শ্রমিককে অপহরণের খবর পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।”

সত্যতা নিশ্চিত করে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ছৈয়দ মাহবুবুল হক জানান, সড়ক নির্মাণ কাজের ৪ জন শ্রমিককে অপহরণ করেছিল কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা। অপহরণের কিছুক্ষণ পর দু’জনকে ছেড়ে দেয়া হলেও অপর ২ জন শ্রমিককে এখনো মুক্তি দেয়া হয়নি।

প্রসঙ্গত, এর আগে গত ১৭ মার্চ দু’জনকে অপহরণ করে মোটা অংকের মুক্তিপণ নিয়ে পনের দিন পর নির্মাণ কাজের ঠিকাদার সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা সার্জেন্ট আনোয়ারকে ছেড়ে দেয় কেএনএফ সন্ত্রাসীরা।

পূর্ববর্তী নিবন্ধসুদানে ‘রাস্তায় পড়ে থাকা মরদেহ খাচ্ছে কুকুরে ’
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে কাভার্ডভ্যান-সিএনজি সংঘর্ষে নিহত ২