সাইক্লিং,তায়কোয়ান্ডো থেকে চট্টগ্রামের ৮ স্বর্ণ

শেখ কামাল যুব গেমস

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৩৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত শেখ কামাল যুব গেমসের সাইক্লিং এবং তায়কোয়ান্ডো ইভেন্ট থেকে ৮টি স্বর্ণ পদক জিতেছে চট্টগ্রাম। বলা যায় এই দুই ইভেন্টে চট্টগ্রামের জয়জয়কার ছিল গতকাল । সাইক্লিং থেকে চারটি এবং তায়কোয়ান্ডো থেকে চারটি স্বর্ণ পদক জিতেছে চট্টগ্রাম বিভাগ। সাইক্লিংয়ে তরুণীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে চট্টগ্রামের রাহেলা খাতুন ৪৮.২৫ সেকেন্ডে স্বর্ণ জিতেছেন। তরুণদের ১০০০ মিটার টাইম ট্রায়ালে চট্টগ্রামের আলিমুল ইসলাম ১ মিনিট ৩২.২৮ সেকেন্ডে রৌপ্য জিতেছে। তরুণীদের এলিমিনেশন রেসে চট্টগ্রামের সোনিয়া ও নুপাইচিং যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন। তরুণদের ২০০০ মিটার স্ক্র্যাচ রেসে চট্টগ্রামের মো. রাশেদ আলী, স্বর্ণ, তরুণীদের ১০০০ মিটার স্ক্র্যাচ রেসে চট্টগ্রামের স্নিগ্ধা আক্তার,স্বর্ণ ও একই ইভেন্টে চট্টগ্রামের রাহেলা ব্রোঞ্জ জিতেছেন। তরুণদের ২০০০ মিটার টিম টাইম ট্রায়ালে ব্রোঞ্জ পেয়েছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা।

এছাড়া তরুণীদের ১০০০ মিটার টিম ট্রায়ালে চট্টগ্রাম বিভাগ ২ মিনিট ১২.৫ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ পদক জিতেছে। তায়কোয়ান্দোতে বেশি জয়জয়কার ছিল চট্টগ্রামের। গতকাল নিষ্পত্তি হওয়া পাঁচটি ইভেন্টের মধ্যে চারটি স্বর্ণ পদক জিতেছে চট্টগ্রাম। তরুণদের ৪৫ কেজিতে চট্টগ্রামের খালিদ বিন আজিজ স্বর্ণ এবং ওয়াফিউল হাসান ব্রোঞ্জ পদক লাভ করে। ৪৮ কেজি ওজন শ্রেণীতে চট্টগ্রামের মাহমুদুন নবী স্বর্ণ পদক লাভ করে। ৫১ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণ পদক জিতেছে চট্টগ্রামের মেহেদী হাসান।

এই ইভেন্টে চট্টগ্রামের আবদুর রহমান রৌপ্য পদক জয় করে। ৫৫ কেজি ওজন শ্রেণীতে চট্টগ্রামের তাহিব হোসেন স্বর্ণ পদক লাভ করে। এছাড়া ৫৯ প্লাস কেজি ওজন শ্রেণীতে চট্টগ্রামের মারজুক রহমান ব্রোঞ্জ পদক লাভ করে। তরুণদের হকিতে সেমিফাইনালে উঠেছে চট্টগ্রাম। তরুণদের বাস্কেট বলে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম ৬২২৫ পয়েন্টে রাজশাহী বিভাগকে পরাজিত করে। তরুণী দল ১৪১০ পয়েন্টে রাজশাহী বিভাগকে পরাজিত করে।

পূর্ববর্তী নিবন্ধআগ্রাবাদ মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৯.২৫ কোটি টাকা