মহালছড়িতে ৩৮ফুট উচ্চতা বুদ্ধমূর্তি উন্মোচন

খাগড়াছড়ি প্রতিনিধি | সোমবার , ২ জানুয়ারি, ২০২৩ at ৪:৪৯ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির মহালছড়িতে মনাটেক অরণ্য কুটিরে জন অর্থায়নে নির্মিত ৩৮ ফুট উচ্চতার বুদ্ধমূর্তি উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার অরণ্য কুটির প্রাঙ্গনে ধর্মীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু করেন।

মনাটেক এলাকার বাসিন্দা কদম মহন চাকমা বলেন, নিজেদের উদ্যোগে জন অর্থায়নে ৮০ লাখ টাকা ব্যয়ে ৩৮ ফুট উচ্চ বুদ্ধ মূর্তি বানিয়েছি। আজকে নতুন বছরের প্রথমদিনে উৎসর্গ করছি। এই উৎসর্গের মধ্যে দিয়ে সকল মানুষের শান্তি কামনার জন্য প্রার্থনা করছি। কুটিরের ভদন্ত পঞ্‌ঞা

সিদ্দিথের জানান, বৌদ্ধ মূর্তি তৈরি করা এবং উৎসর্গ করা এটা আমাদের ধর্মীয় একটা গুরুত্ব আছে। সেটি হলো এই মুর্তি বানানোর পর দান করি এবং পূজা করি তাহলে বুদ্ধের মতো জ্ঞানী হওয়া যায়। তাই আমরা এই কাজটি করে থাকি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চারু কলা বিভাগের প্রাত্তন ছাত্র ও পানছড়ি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক বাবলু চাকমা ও নেলসন চাকমার শিল্প নন্দিত কারুকার্যে ধর্মীয় জ্ঞান আহরণে বৌদ্ধ মূর্তি ভাস্কর্যটি তৈরী করেন। ৩৮ ফুট বৌদ্ধ মুর্তি উৎসর্গ উপলক্ষে জগতে সকল প্রাণী মুক্তি লাভের আশায় অষ্ট পরিষ্কার দান, বৌদ্ধ মূর্তি দান, পিন্ড দান, ভূমি দানসহ সকল প্রকার দানীয় বস্তু দান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাসদ চট্টগ্রাম জেলার স্মরণসভা
পরবর্তী নিবন্ধঅনুমোদন ছাড়া যত্রতত্র শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা যাবে না