রাঙ্গুনিয়ায় সন্ত্রাসী বাবুল গ্রেফতার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ১৩ জুন, ২০২২ at ৮:৪১ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ার সরফভাটা এলাকার বাবুল গ্রুপের প্রধান খালেক নেওয়াজ ওরফে বাবুল(৫০)কে গ্রেফতার করেছে পুলিশ।

তার বিরুদ্ধে ডাকাতিসহ গৃহকর্তার ওপর হামলা ও ডাকাতির মালামাল উদ্ধারসহ বিভিন্ন মামলা রয়েছে।

আজ সোমবার (১৩ জুন) সকালে তাকে জেল হাজতে প্রেরণ করেছে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পুলিশ। গ্রেফতার বাবুল সরফভাটা পাইট্টালিকুল বদি চেয়ারম্যান বাড়ীর জেবল হোসেনের ছেলে।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওবাইদুল ইসলাম জানান, সন্ত্রাসী বাবুল দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল। গোপন সংবাদে খবর পেয়ে রবিবার রাতে অভিযান চালিয়ে সরফভাটা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ২০০৩ সালের ডাকাতি, ২০০৬ সালে ডাকাতি ও ডাকাতিসহ গৃহকর্তার ওপর হামলা এবং সিএমপির বন্দর থানায় ডাকাতি, ডাকাতিসহ হামলা ও তার কাছ থেকে ডাকাতির মালামাল উদ্ধারের ঘটনায় পৃথক মামলা রয়েছে। এছাড়া এলাকায় আরও নানা সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, বিএনপি ক্ষমতায় থাকাকালে সরফভাটায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল বাবুল বাহিনী। এলাকায় সাকা ক্যাডার হিসেবে পরিচিত বাবুল বাহিনীর বেপরোয়া চাঁদাবাজি, ডাকাতি, হামলাসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ট হয়ে উঠেছিল এলাকার মানুষ। দীর্ঘদিন পালিয়ে বেড়ানোর পর সম্প্রতি এলাকায় ফিরে এসে আবারো সংগঠিত হওয়ার চেষ্টা করছিল সে। অবশেষে তার গ্রেফতারের খবরে স্থানীয়রা স্বস্তি প্রকাশ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধচমেকে হাজতির মৃত্যু
পরবর্তী নিবন্ধকক্সবাজারে পাহাড় কাটছেন সরকারি কর্মচারীরাও