কাপ্তাইয়ে মশার কয়েল কারখানায় আগুন

অল্পের জন্য শতাধিক বসতঘর রক্ষা

কাপ্তাই প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৬:৫৪ পূর্বাহ্ণ

কাপ্তাইয়ে মশার কয়েল কারখানায় আগুন
কাপ্তাই উপজেলার জাকির হোসেন স’মিল সংলগ্ন মশার কয়েল তৈরির একটি কারখানায় গতকাল ৭টার সময় অগ্নিকাণ্ড ঘটে।
জানা যায়, কারখানায় মশার কয়েল তৈরির জন্য বিপুল পরিমাণ কাঠের ভূষি মজুদ ছিল। আগুন লাগার সাথে সাথে কাঠের ভূষিতে ছড়িয়ে পড়ে। মুহুর্তে আগুন ভয়াবহ আকার ধারণ করে। তবে খবর পেয়ে কাপ্তাই দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। স্থানীয় জনগণের সহযোগিতায় দমকল বাহিনীর কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
কারখানার মালিক মো. সেলিম আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু জানাতে পারেননি। যখন আগুন লাগার ঘটনা ঘটে তখন তিনি কারখানায় ছিলেন না বলে জানান।
কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহীন আলম জানান, শুকনা ভূষিতে আগুন লাগার ফলে দ্রুত তা ছড়িয়ে পড়ছিল। তবে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে আসার ফলে শতাধিক বসতঘর আগুন থেকে রক্ষা পেয়েছে বলেও তিনি জনান। আগুন থেকে কারখানাকে সুরক্ষা দিতে কর্তৃপক্ষের গাফিলতি ছিল বলেও তিনি মন্তব্য করেন।
স্থানীয়রা জানান, এই কারখানায় ইতোপূর্বেও একাধিকবার আগুন লাগার ঘটনা ঘটে। কিন্তু কারখানা মালিক সচেতন না হওয়ায় এখানে বারবার একই ঘটনা ঘটছে।
কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. জসিম উদ্দীন বলেন, আগুনে বড় ধরনের দুর্ঘটনা থেকে এ যাত্রায় রক্ষা পেলেও বারবার এখানে আগুন কেন লাগছে এবং কর্তৃপক্ষ কেন কারখানাকে সুরক্ষা দিতে পারছেন না তা যাচাই করতে কারখানা মালিককে থানায় আসার জন্য খবর দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় ১৮ লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ
পরবর্তী নিবন্ধশেখ মণি যুব স্কোয়াডের আলোচনা সভা