চট্টগ্রাম বন্দর পরিদর্শনে তুরস্কের রাষ্ট্রদূত

আজাদী প্রতিবেদন | সোমবার , ১১ জানুয়ারি, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

ঢাকাস্থ তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল চট্টগ্রাম বন্দর পরিদর্শন করেছেন। পরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ শীর্ষ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এসএম আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বন্দর কর্তৃপক্ষের সদস্য (এডমিন এন্ড প্ল্যানিং) মোহাম্মদ জাফর আলম বন্দরের সার্বিক কর্মকাণ্ড, বিভিন্ন উন্নয়ন কার্যাবলী ও বন্দরের উন্নয়নে ভবিষ্যৎ পরিকল্পনা পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন। তুরস্কের রাষ্ট্রদূত চট্টগ্রাম বন্দরের সামগ্রিক কর্মকাণ্ডের প্রশংসা ও সন্তোষ প্রকাশ করেন। তিনি তুরস্ককে বাংলাদেশের একটি বন্ধুপ্রতিম মুসলিম দেশ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ ও তুরস্কের রয়েছে ঐতিহাসিক সুসম্পর্ক। তিনি আগামী মার্চে অনুষ্ঠাতব্য মুজিববর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বাংলাদেশে সফর করবেন বলেও জানান। বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিভিন্ন খাতে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির সুযোগ আছে বলেও মন্তব্য করেন।
এসময় রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, তুর্কি বিনিয়োগকারীরা বাংলাদেশের রেল এবং রোড কানেক্টিভিটিসহ ঢাকাভিত্তিক কন্টেনার ডিপো নির্মাণে বিনিয়োগ করতে পারে। ভবিষ্যতে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরেও বিনিয়োগের সুযোগ রয়েছে। সভায় উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ) মোহাম্মদ কামরুল আমিন, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মমিনুর রশিদ, উপসংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম, পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল মোস্তফা আরিফ-উর রহমান খান, পরিচালক (পরিবহন) এনামুল করিম, সচিব মোহাম্মদ ওমর ফারুক, চিফ হাইড্রোফার কমান্ডার এম আরিফুর রহমান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে গুঁড়িয়ে দেয়া হল ৪টি অবৈধ ইটভাটা
পরবর্তী নিবন্ধপাহাড় কাটার মামলায় সন্ত্রাসী নুরুকে গ্রেপ্তার দেখানোর আবেদন পরিবেশের