হিডেন হার ফাউন্ডেশনের উপহার সামগ্রী প্রদান

| শনিবার , ৩ অক্টোবর, ২০২০ at ৬:৫২ পূর্বাহ্ণ

মহানগরীর বাটালি হিল। এখানেই গড়ে উঠেছে চট্টগ্রাম বালিকা সদন। ছাত্রী সংখ্যা ৪৭ জন। তাদের স্বাস্থ্য সুরক্ষায় সহযোগিতা দিতে এগিয়ে এসেছে এ লেভেলের শিক্ষার্থী সুনেহরা জহুরা ইসলাম ও তার ফাউন্ডেশন হিডেন হার। হিডেন হার ফাউন্ডেশনের মূল লক্ষ্য হলো সমাজের সুবিধা বঞ্চিত মেয়েদের সামনে এগিয়ে নিয়ে যাওয়া। ফাউন্ডেশনের পক্ষ থেকে এ বালিকা সদনের ৪৭ জন শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে সেনিটারি প্যাড, সাবান, শ্যাম্পু, টুথপেস্ট, ব্রাশ ও কটন বাডস ইত্যাদি।

সমবয়সী একজন শিক্ষার্থীর কাছ থেকে এমন সব উপহার পেয়ে উচ্ছ্বসিত বালিকা সদনের শিক্ষার্থীরা। বালিকা সদনের ১০ম শ্রেণীর শিক্ষার্থী তানজীন বলেন, ‘আমরা ভাবতে পারিনি, আমাদের মতোই একজন শিক্ষার্থী আমাদের জন্য স্বাস্থ্য উপকরণ নিয়ে পাশে দাঁড়াবে। আমরা খুব খুশি এবং কৃতজ্ঞ। আশা করি ভবিষ্যতেও সে আমাদের পাশে থাকবে।’

গত বৃহস্পতিবার ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে এসব স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। এই শিক্ষায়তনে মেয়েদের ঋতুকালীন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে বক্তব্য দেন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বুশরা।

এই বয়সেই অন্য শিক্ষার্থীর পাশে দাঁড়ানোর স্পৃহা বিষয়ে উদ্যোক্তা সুনেহরা জহুরা ইসলামের কণ্ঠও দৃঢ়। ভবিষ্যতেও শিক্ষার্থীর পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করে এই খুদে। এই খুদে শিক্ষার্থীকে অন্য শিক্ষার্থীর পাশে দাঁড়াতে সহযোগিতা দিয়েছে সাউথ এন্ডারস নামের একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে এই উদ্যোক্তা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী স্মরণে
পরবর্তী নিবন্ধকর ত্রাণ মহাপ্রাণ, আন অমৃতবাণী