জনসভার মাইকিং থেকে রাষ্ট্রের মাইক হাছান মাহমুদ

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৩৮ পূর্বাহ্ণ

জনসভার মাইকিং থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রের মাইক ধরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমি যখন কলেজে ছাত্রলীগের সেক্রেটারির দায়িত্বে ছিলাম তখন শহরে দলের যে জনসভা হতো আমি তার মাইকিং করতাম। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের দিকেও আমি মাইকিং করতাম। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে যখন প্রথম জনসভা করেন সেই জনসভার মাইকিংও আমি করেছি। জনসভার মাইকিং থেকে শুরু করা আমাকে প্রধানমন্ত্রী রাষ্ট্রের মাইক ধরিয়ে দিয়েছেন। আমি চেষ্টা করছি সে দায়িত্ব সুচারুরূপে পালন করতে।

গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত ‘মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ার, দৈনিক আজাদী এবং গণতন্ত্র’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেমিনারের উদ্বোধক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, আজকের প্রধান অতিথি ড. হাছান হাছান মাহমুদ বর্তমানে রাষ্ট্রের মূখপাত্রের দায়িত্ব পালন করছেন। তথ্যমন্ত্রী মানে রাষ্ট্রের মূখপাত্র। রাষ্ট্রের যেকোনো গুরুত্বপূর্ণ বিষয়ে তিনি কথা বলেন। পাশাপাশি দলেরও তিনি মূখপাত্র। এটা চট্টগ্রাম বাসীর জন্য গৌরব এবং আনন্দের। তিনি চট্টগ্রামের এই নেতার অগ্রযাত্রায় সকলের কাছে দোয়াও চান।

সাবেক মেয়রের বক্তব্যের প্রেক্ষিতেই ড. হাছান মাহমুদ জনসভার মাইকিং থেকে রাষ্ট্রের মাইক বিষয়ে বলেন।

স্মৃতিচারণ করে তথ্যমন্ত্রী বলেন, আমি ছাত্র জীবনে যখন রাজনীতি করতাম তখন বিভিন্ন প্রোগ্রাম শেষ করে প্রেস রিলিজ হাতে লিখে দৈনিক আজাদী. স্বাধীনতা, নয়াবাংলাসহ চট্টগ্রামের বিভিন্ন পত্রিকা অফিসে গিয়ে দিয়ে আসতাম। আমার ছাত্র রাজনীতির শেষের দিকে ১৯৮৬ সালে বের হয় দৈনিক পূর্বকোণ। পরদিন এসব পত্রিকায় সেই নিউজ ছাপা হতো। সেজন্য আমি নিজেকে বলি আমি সংবাদ কর্মী হিসেবে কাজ করেছি। পত্রিকা অফিসে গিয়ে গিয়ে সংবাদ পৌঁছে দেয়া তো সংবাদকর্মীরই কাজ। সেই কাজ আমি করেছি।

পূর্ববর্তী নিবন্ধনগর উন্নয়নে ১৭ সদস্যের পরামর্শক কমিটি
পরবর্তী নিবন্ধভারী বর্ষণে নগরীর নিম্নাঞ্চলে জলাবদ্ধতা