৯ বছরের শিশুকে ধর্ষণ

চকরিয়ায় গ্রেপ্তার ১

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ১০:১৮ পূর্বাহ্ণ

কঙবাজারের চকরিয়ায় প্রথম শ্রেণীতে পড়ুয়া ৯ বছরের এক মাদরাসা শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে। রাস্তা থেকে তুলে বাগানে নিয়ে তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা করলে পুলিশ ধর্ষণে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।
গতকাল মঙ্গলবার সকালে থানায় মামলাটি রুজু করেন শিশুটির মা। এর আগে গত রোববার সন্ধ্যার পর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব কাহারিয়া ঘোনার মৌলভী আবুল হোছাইন পাড়ার জনৈক সাইফুদ্দিন গং এর বাগানে ধর্ষণের ঘটনা ঘটে। গ্রেপ্তার ব্যক্তির নাম রোস্তম আলী (৫১)। তিনি ওই এলাকার মৃত গোলাল আহমদের ছেলে।
ধর্ষিতা শিশুটির বাড়ি উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মালুমঘাটের রিংভং ছগিরশাহ কাটা গ্রামে। তবে কয়েক বছর ধরে তার পরিবার চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনায় এসে ভাড়া বাসায় থাকে। তাদের একমাত্র শিশুকন্যাকে পৌরসভার মগবাজার উম্মেহাতুল মো’মেনীন মাদরাসায় ভর্তি করানো হয়।
মামলার এজাহারে বলা হয়, শিশুটি মাদরাসায় যাওয়ার পথে প্রতিনিয়ত উত্ত্যক্ত করে আসছিল ৫১ বছরের রোস্তম আলী। এমনকি শিশুটির হাতে ১০-২০ টাকা ও নাস্তার লোভ দেখিয়ে আসছিল। সর্বশেষ গত রোববার সন্ধ্যার দিকে মগবাজার থেকে বাবার দেওয়া বাজারের থলে নিয়ে ভাড়া বাসায় ফেরার পথে রাস্তা থেকে তুলে পাশের বাগানে নিয়ে গিয়ে ধর্ষণ করে শিশুটিকে। মেয়েটি বাসায় এসে মাকে ঘটনা জানালে তাৎক্ষণিক শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেওয়া হয়।
চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গনি আজাদীকে বলেন, শিশু ধর্ষণের অভিযোগ পাওয়া মাত্রই রোস্তম আলীকে গ্রেপ্তার করা হয়। একইসাথে শিশুটিকে হেফাজতে নিয়ে ডাক্তারি পরীক্ষা করানোর জন্য সদর হাসপাতালের ওসিসিতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপাল্টে গেছে কর্ণফুলী পাড়ের চিত্র
পরবর্তী নিবন্ধপটিয়ায় ওরশ মাহফিলে হামলা-ভাঙচুর, আহত ৬