পটিয়ায় ওরশ মাহফিলে হামলা-ভাঙচুর, আহত ৬

পটিয়া প্রতিনিধি | বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ১০:১৯ পূর্বাহ্ণ

পটিয়ায় ওরশ মাহফিলে হামলা করেছে প্রতিপক্ষের লোকজন। এসময় মাহফিলের তোরণ ও প্যান্ডেল ভাঙচুর, ৩টি মাইক খুলে নিয়ে যাওয়াসহ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৬ জন আহত হয়েছে। গতকাল রাত ৮ টার দিকে উপজেলার শোভনদন্ডী ইউনিয়নে হিলচিয়া হাতিয়ার ঘোনা সরকারি প্রা. বিদ্যালয় মাঠে কাজী এবাদুল্লাহ শাহ্‌ এর বার্ষিক ওরশ মাহফিলে এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন, রবিউল হোসনে (১৬), বদিউল আলম (৪৫), আরিফুল ইসলাম (১৮), জালাল (৩০) জামাল (২৮) ও রিমন (২৫)।
স্থানীয় সূত্রে যায়, হামলাকারীরা লাঠি সোটা ও দেশীয় অস্ত্রসশস্ত্র নিয়ে হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। দফায় দফায় হামলার ঘটনায় এক পর্যায়ে মাহফিল পণ্ড হয়ে যায়। খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে আটক করতে পারেনি। জানা যায়, কাজী এবাদুল্লাহ শাহ্‌ এর বার্ষিক ওরশ শরীফ পৃথক তিনটি পক্ষ পাল্ট পাল্টি করে থাকে। এর মধ্যে একটি পক্ষ ওরশ উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করে। এক পর্যায়ে প্রতিপক্ষরা হামলা করে প্যান্ডেল, গেইট এবং ওরশের চাঁদার বাঙ ভাঙচুর করে টাকা লুট করে নিয়ে যায়। ওরশ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন বাবুল বলেন, প্রতিপক্ষরা ওরশের নামে প্রতিবছর অর্থ আত্মসাৎ করায় তাদের থেকে বেরিয়ে এসে কয়েক বছর ধরে আলাদা ভাবে ওরশ উৎযাপিত হচ্ছে। ওরশের একপর্যায়ে হামলা করেছে তারা।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, বার্ষিক ওরশ শরীফে একটি পক্ষ হামলা করার অভিযোগ পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি।

পূর্ববর্তী নিবন্ধ৯ বছরের শিশুকে ধর্ষণ
পরবর্তী নিবন্ধবান্দরবানে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা