বান্দরবানে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

বান্দরবান প্রতিনিধি | বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ১০:২০ পূর্বাহ্ণ

আধিপাত্য বিস্তারের জেরে বান্দরবানে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ গণতান্ত্রিক) এক কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার টংকাবর্তী ইউনিয়নের চাকমা পূনর্বাসন পাড়া এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা ইউপিডিএফের (গণতান্ত্রিক) এক কর্মীকে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম জলন্ত তঞ্চঙ্গ্যা (৩৫)। তার বাড়ি বান্দরবান সদরের রাজবিলা ইউনিয়নের তেংলুং পাড়ায়। ইউপিডিএফ (গণতান্ত্রিক) জেলা সাধারণ সম্পাদক উবামং মারমা জানান, নিহত জলন্ত তঞ্চঙ্গ্যা আত্মীয়ের বাড়ি থেকে মোটর সাইকেলযোগে ফেরার পথে এ ঘটনা ঘটে। জনসংহতি সমিতি (জেএসএস) মূল সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা এতে জড়িত। পাহাড়ে আধিপত্য বিস্তারের জন্য টার্গেট করে তাকে হত্যা করা হয়েছে।
স্থানীয় টংকাবর্তী ইউনিয়নের চেয়ারম্যান মাঙইয়ং ম্রো বলেন, এক জনকে গুলি করে হত্যার বিষয়টি পাড়াবাসীরা জানিয়েছে। গোলাগুলির শব্দ শোনা গেছে টংকাবর্তীতে। তবে সন্ত্রাসী গোষ্ঠীরা কারা বিষয়টি জানি না।
বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, টংকাবর্তীতে গুলি করে এক জনকে হত্যার খবর পেয়েছি। আধিপত্যের দ্বন্দ্বে এই হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় ওরশ মাহফিলে হামলা-ভাঙচুর, আহত ৬
পরবর্তী নিবন্ধ১৫ প্রতিষ্ঠান ও এক ব্যক্তিকে ২৯ লাখ টাকা জরিমানা