৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৯ মার্চ

| শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৫:৩০ পূর্বাহ্ণ

সবশেষ ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি); এমসিকিউ পদ্ধতির এ পরীক্ষা আগামী ৯ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি জানানো হয়। খবর বিডিনিউজের।

এতে বলা হয়, নির্ধারিত তারিখে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার আসন ব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনাগুলো ‘যথাসময়ে’ পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটক বাংলাদেশের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত বছরের ১০ ডিসেম্বর থেকে চাকরিপ্রার্থীরা ৪৬তম বিসিএসে আবেদন শুরু করেছিলেন। এ বিসিএসের মাধ্যমে মোট তিন হাজার ১৪০ জন ক্যাডার নেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর পাবেন পরীক্ষার্থী এবং প্রতিটি ভুল উত্তরের জন্য মোট প্রাপ্ত নম্বর থেকে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা যাবে। সবশেষ ৪৬তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ৩০ নভেম্বর।

পূর্ববর্তী নিবন্ধকেউ কাউকে হারাতে পারেননি শাহজালাল ও হোসেন বলী
পরবর্তী নিবন্ধমানবিক মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করতে হবে : পেয়ারুল