৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন

সভাপতি মাহবুবুল আলম - সম্পাদক ইলিয়াছ সরকার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৫ জুন, ২০২৩ at ৪:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৪৩নং আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন গতকাল বুধবার সকালে হামজারবাগস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা, বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন মুন্সীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বায়েজিদ থানা সমন্বয় কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম ফারুক। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে মাহবুবুল আলম কোম্পানিকে সভাপতি, মো. ইলিয়াছ সরকারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওয়াশিংটন ভিত্তিক কিছু মানবাধিকার সংস্থা বাংলাদেশে মানবাধিকার নিয়ে কিছু প্রশ্ন তুলেছেন। আমি জানতে চাই আমেরিকায় কি প্রকৃত মানবাধিকার আছে? তারা বাইরের দেশে নাক গলাচ্ছে। জাতীয়তাবাদী ও মানবাধিকার শীর্ষক নেতা সাদ্দাম, গাদ্দাফী, আনোয়ার সাদাত এদের হত্যাকারীর ইন্ধনদাতা কারা এই প্রশ্নটির উত্তর জানতে চাই। তিনি আরো বলেন, সংগঠনকে গঠনতন্ত্র ও ঘোষণাপত্র অনুযায়ী গড়ে তুলতে হবে। কারণ বিএনপি জামায়াত মাঠে নেমেছে। এই শক্তিকে প্রতিহত করতে আমাদের মাঠের নেতাকর্মীদের আবার সামনের দিকে এগিয়ে আসতে হবে।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা শান্তিতে বিশ্বাসী, তবে রাজনৈতিক খেলার নামে অশান্তি হলে তার প্রতিরোধ অবশ্যই করবো। তিনি আরো বলেন, আওয়ামী লীগ যাতে আবার ক্ষমতায় না যায় সে জন্য বেকায়দায় ফেলতে দেশীবিদেশী ষড়যন্ত্র চলছে। এসব কারা করছে আমরা জানি। এর মধ্যে আছে তথা কথিত সুশীল সমাজের কিছু মুখ চেনা মানুষ। এরাই ১/১১ একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় বসিয়েছিল। এবারও তারা তা চায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, বক্তব্য রাখেন উপদেষ্টা আলহাজ্ব সফর আলী, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, কার্যনির্বাহী সদস্য মহব্বত আলী খান, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, কার্যকরী সদস্য মো. মহিন উদ্দিন, ক ইউনিটের সভাপতি এস এম মামুনুর রসিদ, খ ইউনিটের সভাপতি ফয়েজ আহমেদ ও গ ইউনিটের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন লিটন।

সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মসিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, গাজী শফিউল আজিম, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, . নেছার উদ্দীন মঞ্জু, হাজী বেলাল আহমদ ও বায়েজিদ থানার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মঈনুদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপরপর দুইরাতে ফলের বাগানে হাতির তাণ্ডব
পরবর্তী নিবন্ধনির্বাচনের ক্ষেত্রে উচ্চ মানদণ্ড স্থাপন করেছি : প্রধানমন্ত্রী